1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নতুন রূপে করোণা ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে যুক্তরাজ্যে - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

নতুন রূপে করোণা ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে যুক্তরাজ্যে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২ জানুয়ারী, ২০২১
  • ২৬২ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ॥ করোনাভাইরাসের নতুন এক রূপ ধরা পড়েছে যুক্তরাজ্যে এবং ব্যাপকহারে জীবাণূটি দেশময় ছড়িয়ে পড়েছে বলে এক গবেষণায় পাওয়া গেছে। এ অবস্থায় সারা দেশজুড়ে কঠোর বিধিনিষেধ জারী রাখার চাপে আছেন মন্ত্রীগন তথা সরকার। আর এ খবরটি প্রকাশ করেছে সংবাদমাধ্যম ফিন্যান্সিয়াল টাইমস।
এর মধ্যেই গত বৃহস্পতিবার একদিনে দেশটিতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা নতুন উচ্চতায় গিয়ে পৌঁছেছে। সাম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে, ভাইরাসটি আগের তুলনায় ২০ বছরের কম বয়সীদের মধ্যে, বিশেষ করে মাধ্যমিক বিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে দ্রুত ছড়িয়ে পড়ছে।
অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জিম নেইস্মিথ জানিয়েছেন, নতুন এই অনুসন্ধান ইঙ্গিত দিচ্ছে যে, আমাদের খুব দ্রুত আরো কঠোর লকডাউন প্রয়োজন।
তিনি আরো বলেন, এই অনুসন্ধানের মাধ্যমে বোঝা যাচ্ছে যে, আমরা এখন পর্যন্ত যেভাবে বিধি-নিষেধ আরোপ করেছি, এ ভাবে চললে ‘রিপ্রোডাকশন’ বা আর-নম্বর ১ এর নিচে নামানোর কাজ ব্যর্থতায় পর্যবসিত হবে।
বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গতকাল শুক্রবার যুক্তরাজ্যে মোট ৫৩ হাজার ২৮৫ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এর আগের দিন বৃহস্পতিবার দেশটিতে ৫৫ হাজার ৮৯২ জনের করোনা শনাক্ত করা হয়।
এ অবস্থায়, আগামী ১৮জানুয়ারী পর্যন্ত স্কুল বন্ধের নতুন ঘোষণা জারী করা হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT