1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মার্কিন দূতাবাসের কূটনৈতিক সহায়তা চান ডিভি লটারী ভিসা বিজয়ীরা - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

মার্কিন দূতাবাসের কূটনৈতিক সহায়তা চান ডিভি লটারী ভিসা বিজয়ীরা

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ৪৮১ পড়া হয়েছে

সাংবাদিক হোসাইন আহমদ প্রেরিত ডিভি লটারির খবরটির সাথে নিচের ছবিটা সংযুক্ত ছিল। সংবাদ তৈরীর সময় কারিগরী ত্রুটীর কারণে আমরা ছবিটি পাইনি। বেশ পরে আজই ছবিটি পাওয়া গেছে। যেহেতু খবরটি কিছু মানুষের জীবনের সাথে শুধু যে জড়িত তা’নয়, জীবন জীবিকার সাথে ওতোপ্রোতভাবে যুক্ত রয়েছে। লটারী পাওয়া অনেকেই ইতিমধ্যে এ দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। আমেরিকা দেখার ভাগ্য তাদের হয়নি। মানুষের জীবনসমস্যার সে গভীরতার অনুমান থেকে খবরে সামান্য উদৃতি দিয়ে শুধু ছবিটি এখানে পত্রস্ত করা গেল। -সম্পাদক


লটারিতে বিজয়ী হওয়ার দুই যুগ পার হলেও সংশ্লিষ্ট কর্মকর্তাদের জালিয়াতির কারণে এখনও স্বপ্নের দেশ আমেরিকায় পা রাখতে পারেননি ডিভি লটারি বিজয়ীরা। কিন্তু ভিসার প্রহর গুনতে গুনতে এ পর্যন্ত অনেকেই মারা গেছেন। অধিকাংশ লটারী বিজয়ীরা জলন্ত অভিসাপের মধ্যে ভিটামাটি বিক্রি করে মানবেতর জীবন যাপন করছেন। আবার কেউ কেউ বয়সের ভারে মৃত্যু’র সাথে পাঞ্জা লড়ছেন। বিষয়টির সমাধান চেয়ে প্রধানমন্ত্রী থেকে শুরু করে সংশ্লিষ্ট দপ্তরে ঘুরতে ঘুরতে তারা ক্লান্ত।
সর্বশেষ এখন তারা ঢাকাস্থ মার্কিন দূতাবাসের কূটনৈতিক সহায়তা চেয়ে চলতি বছরের ৮ নভেম্বর পররাষ্ট্র মন্ত্রী বরাবর একটি আবেদন পাঠিয়েছেন। এ সময় তারা পররাষ্ট্র মন্ত্রীর সাথে সিলেটে গিয়ে সাক্ষাৎও করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT