1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ক্ষতিগ্রস্থ সড়ক মেরামতে এলজিইডি’র চিঠি, তামাকের জন্য ১২জনের জরিমানা - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪১ অপরাহ্ন

ক্ষতিগ্রস্থ সড়ক মেরামতে এলজিইডি’র চিঠি, তামাকের জন্য ১২জনের জরিমানা

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ২৫০ পড়া হয়েছে

ক্ষতিগ্রস্থ সড়ক মেরামত করতে জেলা ত্রাণ ও দূর্যোগ কর্মকর্তাকে এলজিইডি’র চিঠি

মৌলভীবাজার প্রতিনিধি॥ মৌলভীবাজারের রাজনগর-খেয়াঘাটবাজার-চাঁদনীঘাট ক্ষতিগ্রস্থ সড়ক মেরামত করতে এলজিইডি জেলা ত্রাণ ও দূর্যোগ কর্মকর্তাকে ব্যবস্থা নিতে চিঠি দিয়েছে। সম্প্রতি এলজিইডির দেয়া(৪৬.০২.৫৮০০.০০০.১৬.০১৯.১৭) স্মারকে বলা হয়, রাজনগর হলদিগুল-চাঁদনীঘাট সদর পর্যন্ত ৪৪ কিলোমিটার সড়কের প্রথমাংশের রাজনগর অংশের ৮ কিলোমিটার যায়গার কান্দিগাঁও উচ্চ বিদ্যালয়ে অধিকতর ভারবহনকারী ট্রাক দ্বারা গভীর রাতে চলাচল করায় ওই অংশটুকু দেবে যায়। পরবর্তীতে এলজিডি সরেজমিনে গিয়ে ক্ষয়ক্ষতির সত্যতা পেয়েছে। ওই স্কুল পাশের ভবণ নির্মাণের সংশ্লিষ্ট ঠিকাদার ক্ষতিগ্রস্থ যায়গা মেরামত করতে জেলা ত্রাণ ও দূর্যোগ কর্মকর্তাকে অনুরোধ করেন মৌলভীবাজার এলজিইিডির নির্বাহী প্রকৌশলী মোঃ আজীম উদ্দীন সরদার। এদিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, সদ্য সংস্কার হওয়া ওই ওয়াপধা সড়কের ৮ কিলোমিটার এলাকা একেবারে ডেবে গেছে। ফলে রাতের আধারে দূর-দূরান্ত থেকে আসা যানবাহন নানা দূর্ঘটনার শিকার হচ্ছে।

তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শনের অপরাধে ১২ জনকে জরিমানা

তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শনের অপরাধে মৌলভীবাজারে জেলা প্রশাসনের অভিযানে ১২ জনকে জরিমানা। খোলা যায়গায়(পাবলিক প্লেস) ধূমপান করা এবং বিড়ি-সিগারেট ও তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শন করার অভিযোগে মৌলভীবাজারে ১২ ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার শহরের বাসস্ট্যান্ড ও হাসপাতাল সংলগ্ন এলাকায় মোবাইল কোর্টে ‘ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার(নিয়ন্ত্রণ) আইন, ২০০৫’ এর বিভিন্ন ধারায় এ অর্থদন্ড প্রদান করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সানজিদা রহমান, মোঃ আরিফুল ইসলাম ও মোঃ রফিকুল ইসলাম।


সংশ্লিষ্ট কার্যালয় জানায়, জনস্বার্থে মানুষের চলাচলের যায়গায় ধূমপান এবং তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শন বন্ধে জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT