1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
গণতান্ত্রিক প্রতিষ্ঠান হিসেবে আমার ইউনিয়নকে গড়ে তুলার স্বপ্ন নিয়ে কাজ করছি - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

গণতান্ত্রিক প্রতিষ্ঠান হিসেবে আমার ইউনিয়নকে গড়ে তুলার স্বপ্ন নিয়ে কাজ করছি

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ২৩৯ পড়া হয়েছে

-চেয়ারম্যান মো. মুজিবুর রহমান

সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল প্রতিনিধি॥ ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ(টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি(সনাক), শ্রীমঙ্গল’র উদ্যোগে ৫নং কালাপুর ইউনিয়ন পরিষদের করোনাকালীন সংকট মোকাবেলায় ইউনিয়ন পরিষদের কার্যক্রম বাস্তবায়নে চ্যালেঞ্জ ও করণীয় শীর্ষক ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে স্থানীয় সরকার খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে টিআইবি’র এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী এর সঞ্চালনায় এবং সনাক সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য এর সভাপতিত্বে আয়োজিত এ সভায় বক্তব্য রাখেন ৫নং কালাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান মুজুল।

চেয়ারম্যান মুজিবুর রহমান মুজুল, করোনাকালীন সংকট মোকাবেলায় ইউনিয়ন পরিষদের গৃহীত বিভিন্ন কর্মসূচি ও উদ্যোগ তুলে ধরে বলেন ইউনিয়নের প্রায় ৮০ ভাগ জনগণের কাছে বিভিন্ন সেবা পৌঁছে দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটিকে অধিকতর জনবান্ধব, স্বচ্ছ এবং জবাবদিহিমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে কাজ করছি। তিনি উল্লেখ করেন ত্রাণ কার্যবিতরণে কোন প্রকার দুর্নীতি ও অনিয়ম যাতে না হয় সেদিকে বিশেষ নজর দেয়া হয়েছে এবং মনিটরিং চলমান রয়েছে। বিভিন্ন নাগরিক সেবার তালিকা প্রকাশ করা, ভিজিডি ও খাদ্য বান্ধব কর্মসূচির তালিকা প্রকাশ করা হয়েছে। বিভিন্ন ভাতা প্রদানের ক্ষেত্রে নারীদের অগ্রাধিকার দেয়া হচ্ছে, অনিয়ম বন্ধে পরিষদের বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে, ভাতা প্রদানে প্রকৃত নারী উপকারভোগী ও প্রান্তিক জনগোষ্ঠিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে, অবাধ তথ্য প্রবাহ নিশ্চিতে পরিষদের নিজ উদোগে তথ্য পত্র তৈরী, তথ্য বোর্ড হালনাগাদ ও প্রচারপত্র প্রকাশ করা হয়েছে, বাৎসরিক বাজেট প্রান্তিক নারীদের জন্য বাজেট বৃদ্ধি করা হয়েছে, এবং নারী বান্ধব কর্মসূচি বৃদ্ধি করা হয়েছে। এছাড়া নারীদের জন্য সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণ চলমান রয়েছে। তিনি এসময় সনাক ও টিআইবিকে ধন্যবাদ জানিয়ে বলেন পরিষদের কেউ কোন প্রকার অনিয়ম করে ছাড় পাবেনা বলে প্রতিশ্রুতি প্রদান করেন। তিনি সনাকের পর্যবেক্ষণ এবং সুপারিশ সাদরে গ্রহণ করেন এবং এগুলো নিয়ে পরিকল্পনা অনুযায়ি কাজ করারও প্রতিশ্রুতি প্রদান করেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সনাক সদস্য শাহ আরিফ আলী নাসিম, জিডিশন প্রধান সূছিয়াং, স্বজন সদস্য ও সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমদ, ইউনিয়ন পরিষদের সচিব শ্যামল চন্দ্র পাল এবং ইয়েস দলনেতা জুই রানী দেব। বক্তাদের আলোচনার প্রেক্ষিতে সনাকের পক্ষ থেকে বিভিন্ন সুপারিশ তুলে ধরা হয়।
সভায় আরো উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান মো.ফিরোজ মিয়া, মহিলা সদস্য শিখা রানী দত্ত এবং এসকো বেগম এবং সনাক টিআইবি’র বিভিন্ন পর্যায়ের সদস্য ও কর্মীবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT