1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ধনীদেশ হয়ে শিশুদের নিম্নমানের অল্পখাদ্যে বেঁচে থাকতে বাধ্য করা কোনভাবেই মেনে নেয়া যায় না - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন

ধনীদেশ হয়ে শিশুদের নিম্নমানের অল্পখাদ্যে বেঁচে থাকতে বাধ্য করা কোনভাবেই মেনে নেয়া যায় না

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ৩৫১ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ॥ লণ্ডনের হেম্পস্টিড ও কিলবর্ণ আসনের এমপি বাংগালী টিউলিপ সিদ্দীক বলেছেন, আমরা নতুন আশার সম্ভাবনার পাশাপাশি ভয়ভীতির চাঞ্চল্য নিয়ে প্রবেশ করেছি ২০২১সালে। আমার দুশ্চিন্তা করোণা জীবাণূ’র নবরূপে আবির্ভাব, দেখে মনে হচ্ছে আমাদের অবস্থা সুস্থ হওয়ার আগেই আরেক দফা খারাপের দিকে নিয়ে যাবে। তবে আমি আশা করি টীকা দেয়ার যে কাজ শুরু হয়েছে তাতে করে আমাদের আগের জীবনে শীঘ্রই ফেরৎ যেতে সহায়তা করবে।
গোটা দেশের বহু পরিবার নিজেদের দৈনন্দিন ঘরোয়া অর্থনীতির গতি ঠিক রাখতে রীতিমত দুশ্চিন্তায় আছেন উল্লেখ করে এই এমপি বলেন, এ সকল মানুষ তাদের দৈনন্দিন খাদ্য চাহিদা পূরণে রীতিমত হিমসিম খাচ্ছেন। খুবই দুঃখজনকভাবে আমি লক্ষ্য করে আসছি, যে খাদ্য শিশু-কিশোরদের ঘরে ঘরে পৌঁছানো হচ্ছে তা প্রয়োজনের তুলনায় খুবই অল্প। স্বাভাবিক নিয়মে এসকল শিশু-কিশোরেরা স্কুলে নিখরচায় খাদ্য(স্কুল মিল) সরবরাহ পেয়ে থাকে। এ অবস্থাকে দুঃখজনক ও লজ্জ্বাস্কর উল্লেখ করে কঁচিকাঁচা ও শিশুদের ছায়ামন্ত্রী এমপি টিউলিপ বলেন, বিশ্বের ধনী দেশের একটি হয়ে দেশের শিশু-কিশোরদের অল্প আর নোংরা খাদ্য খেয়ে বেঁচে থাকতে বাধ্য করা হবে এমন কলঙ্ককর অবস্থা কোনভাবেই মেনে নেয়া যায় না। দুঃখজনক এ বিষয়ে আমি সরকারে লিখেছি এবং দেশের প্রতিটি শিশু যাতে তাদের ন্যায্য প্রাপ্য হিসেবে সপ্তাহে ১৫পাউণ্ড স্বাস্থ্যসম্মত খাদ্য সহায়তা পায় সে কাজে প্রচারণা শুরু করেছি।
সরকার বিগত এপ্রিল থেকে ‘ইউনিভার্সেল ক্রেডিট’ থেকে আরো ২০পাউণ্ড কেটে নেয়ার পরিকল্পনা নিয়ে যে পায়তারা করছে আমি তার বিপক্ষেও প্রচারাভিযান শুরু করেছি। সূত্র: নিউজলেটার

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT