1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পৌর মেয়রের সাথে সসাউপ-এর মতবিনিময় - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

পৌর মেয়রের সাথে সসাউপ-এর মতবিনিময়

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ৩৩২ পড়া হয়েছে

নুরূল আমিন রাহিন॥ আসন্ন পৌরসভা নির্বাচন কে সামনে রেখে ৭২ টি সামাজিক সাংস্কৃতিক ও মানবাধিকার সংগঠন নিয়ে গঠিত, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ মৌলভীবাজার-এর সাথে পৌর মেয়রের এক মতবিনিময় বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার ২৭ জানুয়ারী,  সকাল ১১ঘটিকায় পৌরসভা সন্মিলনী কামরায় এ মতবিনিময় বৈঠক হয়। বৈঠকে অংশগ্রহনকারীগন তাদের বক্তব্যে বলেন, মৌলভীবাজার পৌরসভার বিগত ৫বছরের উন্নয়ন মানুষের সামনে রয়েছে, আগামী ৩০ তারিখ পৌর নির্বাচনে ভোট দিতে গিয়ে, মানুষ এ উন্নয়নের অমূল্যায়ন করবেনা। আমরা দেখেছি আপনার উল্যেখযোগ্য কাজগুলো যা এখনও দৃশ্যমান আছে। আর সেগুলো হল বিভিন্ন গলিতে রাস্তা প্রসস্থ প্রবীনদের জন্য প্রবিনাঙ্গন পার্ক, খোদালী ছড়া সহ অনেক কাজ করেছেন সততা নিষ্ঠার সাথে, সম্মান দেখিয়েছেন আমাদের মত সমাজ কর্মি, সাংস্কৃতিক মানবাধিকার কর্মিদের, আমরা অতীতে যেভাবে আপনার সকল উন্নয়ন মূলক কাজে অংশ গ্রহন করেছিলাম সমাজ কর্মিদের নিয়ে ভবিষ্যতে থাকবো।এই সাথে বক্তাগন, মৌলভীবাজারে একটি মেডিকেল কলেজ বাস্তবায়নের লক্ষে যা যা করা প্রয়োজন সেটি করা, পৌরসভায় ২টি খেয়াঘাটে ১টি ব্রীজ, মাদক নির্মূল, সমাজ কর্মি ও সাংস্কৃতিক ব্যক্তিদের জন্য একটি হল রুমের ব্যবস্থাকরণের জন্য মেয়রের কাছে দাবী রাখেন।

জবাবে, মেয়র ফজলুর রহমান তার বক্তব্যে উপস্থিত সকলের উদ্যেশ্যে বলেন, বিগত ৫ বছর পৌরবাসীর সুখ-দু়ঃখ ভাগাভাগীর চেষ্টা করেছি মাত্র, দল মতের উর্ধে সকলকে নিয়ে কাজ করেছি এক সাথে। যে উদ্যেশ্য নিয়ে এসেছিলাম সেটা কতটুকু পেরেছি সাধারণ জনগণ সেটি ভাল বলতে পারবে, তবে আমি বলতে পারি যা করেছি সেটি সততা, নিষ্টা, সাহসীকতার সহিত করার চেষ্টা করেছি। উন্নয়ন করার বেলায় আপন পর কাউকে বিচার বিবেচনা করিনি, মানুষের ক্ষতি হয় এমন কাজ ভুলেও করিনি।
আমি চেয়েছি এই পৌরসভাকে একটি আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলতে। ইতিমধ্যে অনেক কাজ আমার অসম্পন্ন রয়েছে আর সেটি বাস্তবায়ন করতে হলে আমাকে পূনরায় সুযোগ দিলে সেটি করতে সক্ষম হব। এই প্রত্যাশায় সহযোগীতা চাই আপনাদের কাছে ।
উক্ত মতবিনিময় সভায় সংগঠনের সভাপতি খালেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলিম উদ্দিন হালিমের সঞ্চালনা‌য় পৌরসভার বর্তমান মেয়র আলহাজ্ব ফজলুর রহমান স্বয়ং প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন।

কার্যকরী কমিটির সদস্যদের মধ্য বক্তব্য রাখেন, সিনিয়ির সহ-সভাপতি বকসি ইকবাল আহমদ, সহ-সভাপতি রুহেল আহমদ চৌধুরী, মাহমুদুর রহমান, এ কে এম আকলু, নিখিল তালুকদার, সেলিনা বেগম, যুগ্ম-সাধারন সম্পাদক, শামিম আহমদ।
এসময় কার্যনির্বাহীর সদস্যদের মধ্য উপস্থিত ছিলেন, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ মৌলভীবাজার যুগ্ন-সম্পাদক ইহাম মোজাহিদ, কোষাধ্যক্ষ জুয়েল আহমদ, সমাজকল্যান সম্পাদক এম এ সামাদ, সহ- আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ূম,সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক শহিদ আহমদ, দপ্তর সম্পাদক তাকদীর হোসেন, সহ-দপ্তর সম্পাদক রহমান মামুন, সাংস্কৃতিক সম্পাদক দুরুদ আহমদ, সহ- সাংস্কৃতিক সম্পাদক জহির হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা জুহুরা বিউটি, সহ-মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দ শাফেকতা, সদস্য হিসেবে আছেন, সাদিকুর রহমান(রাজনগর), এইচ এম সাহাবুদ্দিন, মোয়াজ্জেম হুসেন,মো: সালাউদ্দিন ,ম্যাজিক মহন,জহিরুল ইসলাম নোবেল,
এছাড় উপস্থিত বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যরা হলেন, ইউপি সদস্য রাসেল আহমদ,মাহবুবুর রহমান মুহিব,আবুল হোসেন তালুকদার,সাইফুল ইসলাম জুনেদ, শেখ রুমি,.আলী আহমদ,তারেক আহমদ, আহমেদ রনি,শেখ নিজাম আহমদ,শেখ হেলাল আহমদ,শামিম আহমদ,টিপু আহমদ,‌সুলতান মাহমুদ,ইসমাইল হুসেন সাজু,হায়দার আলী নয়ন,সুমন আহমদ,মাসুক আহমদ,নুর আলম প্রমূখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT