1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রাজনগরে রাতের আধারে অবৈধভাবে দেদারছে চলছে বালু উত্তোলন - মুক্তকথা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

রাজনগরে রাতের আধারে অবৈধভাবে দেদারছে চলছে বালু উত্তোলন

মৌলভীবাজার প্রতিনিধি
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ৩৫০ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি॥ মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় বালু ছড়াগুলো বিভিন্ন জটিলতায় নিলাম না হওয়াতে এই সুযোগ কাজে লাগিয়ে রাতের আধারে দেদারছে বিক্রি করছেন প্রভাবশালী লোকেরা। দিনের বেলা আইনশৃঙ্খলা রক্ষাকারীর ভয়ে গাঁ ঢাকা দিয়ে সটকে পড়লে কঁনকঁনে শীতের রাতে শুরু হয় বালু তোলা ও বিক্রির ধুম। এর সাথে স্থানীয় কিছু পুলিশ জড়িত আছে বলে সম্প্রতি পুলিশ সুপারের সাথে এক মতবিনিময় সভায় জানিয়েছেন সাংবাদিক নেতারা। ওই সভায় নবাগত এসপি মোহাম্মদ জাকারিয়া বিষয়টি গুরুত্বসহকারে শুনে তার এক এএসপিকে তদন্ত করে ব্যবস্থা নিতে বলেন।
রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নে মারুয়াছড়া, ধামাইছাড়া ও কালামুয়া ছড়া থেকে এভাবে বালু উত্তোলন করা হয়ে থাকে। সরেজমিনে মারুয়া ছড়ার রাজঘাট এলাকায় রাতের আধারে গিয়ে দেখা যায়, অসংখ্য বালুর স্তুপ পড়ে আছে ছড়ার পাশে। নাম প্রকাশে অনিচ্ছিুক এখানকার স্থানীয়রা জানিয়েছে, দিনের বেলা প্রশাসনের ভয়ে বালু তুলতে পারবেনা এই ভেবে এখান থেকে রাতে এসব সিলিকা বালু বিক্রি করে থাকে এখানকার স্থানীয় প্রভাবশালীরা। এসব ক্ষমতাশালীদের ভয়ে কেউ কথা বলেনা।
এদিকে রাজনগর উপজেলা নির্বাহি কর্মকর্তা প্রিয়াংকা পাল বলেন, ওই এলাকায় যারা অবৈধভাবে বালু উত্তোলন করে থাকে তাদের বিরুদ্ধে আমাদের সর্বদা অভিযান অব্যাহত রয়েছে। প্রকৃতপক্ষে তথ্য প্রাপ্তি সাপেক্ষে আদালতের মাধ্যমে আমরা অভিযান করে থাকি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT