1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
১৭তম চা নিলাম, প্রতি কেজি 'সাদা চা' ৫ হাজার ১০ টাকা। 'পিস ফেসিলিটেটর' এর সভা - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫০ অপরাহ্ন

১৭তম চা নিলাম, প্রতি কেজি ‘সাদা চা’ ৫ হাজার ১০ টাকা। ‘পিস ফেসিলিটেটর’ এর সভা

শ্রীমঙ্গল প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫১১ পড়া হয়েছে

নুষ্ঠিত হয়ে গেলো চায়ের নিলাম। এটি ছিল এ মৌসুমের ১৭তম চায়ের নিলাম। গত বুধবার, ৩ফেব্রুয়ারি, সকালে শ্রীমঙ্গল শহরের মৌলভীবাজার সড়কে খান টাওয়ারের দ্বিতীয় তলায় দেশের ২য় চা নিলাম কেন্দ্রে ১৭তম এ চা নিলাম কার্যক্রম অনুষ্ঠিত হয়। এ নিলামে হবিগঞ্জের বৃন্দাবন চা বাগানের সাদা চা সর্বোচ্চ দামে বিক্রী হয়।
জানাযায়, এ নিলামে বিভিন্ন চা বাগান থেকে ৭০ হাজার কেজি চা পাতা উত্তোলন করা হয়। যার বিক্রয় মুল্য আনুমানিক ১ কোটি। দুপুর পর্যন্ত প্রায় ৮০ ভাগ চা নিলামে বিক্রি হয়েছে বলেও জানান নিলামকারী পক্ষ।
এ নিলামে প্রথম অংশ গ্রহন করে পঞ্চ গড়ের চা বাগানের মালিকরা। তাদের চা পাতা ভাল দামে বিক্রীও হয়। সবচেয়ে বড় আকর্ষন ছিল হবিগঞ্জের বৃন্দাবনপুর চা বাগানের ‘হোয়াইট টি’। যা প্রতি কেজি বিক্রী হয় ৫ হাজার ১০ টাকায়। আর পাতাগুলো ক্রয় করেন শ্রীমঙ্গলের সেলিম টি হাউজ। হোয়াইট টি ক্যান্সার প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখে বলে জানা গেছে। চলতি মাসে আরো ৩টি নিলাম অনুষ্টিত হবে জানিয়েছেন শ্রীমঙ্গল টি ব্রোকারর্স।

শ্রীমঙ্গলে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ(পিএফজি)এর ধারাবাহিক সভা অনুষ্ঠিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) শ্রীমঙ্গল এর ফলোআপ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল (৩ জানুয়ারি)বুধবার সকালে শহরের গুহ রোডস্থ বাংলাদেশ টি এষ্টেট স্টাফ এসোসিয়েশন কার্যালয়ে স্থানীয় সমন্বয়কারী সৈয়দ ছায়েদ আহমদ এর সভাপতিত্বে ও স ালনায় এ ফলোআপ সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) কেন্দ্রীয় সমম্বয়কারী মাইমুনা আক্তার রুবি।
এসময় স্থানীয় পিএফজি সদস্য অ্যাম্বসেডর শিক্ষক কাজী আছমা আক্তার, উপজেলা আ,লীগের সহসভাপতি মো: সমসের খান, উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হেলেনা চৌধুরী, উপজেলা জাসদ সভাপতি হাজী এলেমান কবীর, উপজেলা সিপিবি সভাপতি মোচ্ছাবেক মেলা, ইউপি সদস্য মো: ফিরোজ মিয়া, বিশিষ্ট সমাজসেবী মো: আনহারুল ইসলাম, শিক্ষক দিলীপ কুমার কৈরী, জাফরিন নাহার রোজ, সমাজকর্মী ব্যবসায়ী মো ছয়ফুর রহমান ও গোলাম কিবরিয়া প্রমুখ।
সভার শুরুতে পিএফজি সদস্য জাতিয় পার্টি প্রতিনিধি মো: শহীদুল ইসলাম শহীদ(এসআইশহীদ)এর মৃত্যু ও পিএফজি অ্যাম্বসেডর জহির উদ্দিন শামীম আহম্মদ এর মাতার মৃত্যুতে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন ও শোক প্রকাশ করা হয়।
পরে পিএফজি সাংগঠনিক ও গঠনতন্ত্র নিয়ে আলোচনা হয় এবং উপজেলার সক্রিয় সকল বৈধ রাজনৈতিক ও নাগরিক সংগঠনের প্রতিনিধিত্বশীল নেতৃবৃন্দকে নিয়ে গঠিত একটি বহুদলীয় প্লাটফর্ম যা গণতান্ত্রিক মূল্যবোধের ভিত্তিতে শান্তি-সম্প্রীতি ও সহাবস্থান নিশ্চিতকরণে সাংগঠনিক কার্যক্রম বাস্তবায়নে প্রতিমাসের ১ম শনিবার মাসিক নিয়মিত সভা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT