1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভার্সুয়েল বৈঠকের মধ্য দিয়ে সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

ভার্সুয়েল বৈঠকের মধ্য দিয়ে সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত

নাজমুল সুমন॥
  • প্রকাশকাল : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩১৭ পড়া হয়েছে

বাংলাদেশের সংবিধানের অন্যতম সাক্ষরকারী বাবু সুরঞ্জিত সেন এর প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়ে বক্তারা বলেন ১৯৪৫ সালে সুনামগঞ্জের দিরাই উপজেলায় জন্মগ্রহণকারী যিনি মাত্র ২৫ বছর বয়সে ১৯৭০সালে জাতীয় সংসদের প্রথম এমপি নির্বাচিত হয়েছিলেন এরপর রাজনৈতিক জীবনে সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে একজন অভিজ্ঞ পার্লামেন্টারীয়ান নামে খ্যাতি লাভ করেছিলেন। তিনি যখন পার্লামেন্টে বক্তৃতা করতেন, সকল সদস্য সেটা তন্ময় হয়ে শুনতেন। বাংলাদেশের রাজনীতিতে সুরঞ্জিত সেনগুপ্তের নাম সব সময় লেখা থাকবে। অভিজ্ঞ এই রাজনীতিবিদ মানুষের মাঝে বেশি পরিচিত ছিলেন সংসদে তার চাতুর্যপূর্ণ এবং রসাত্মক বক্তব্যের জন্য। রাজনীতিবিদ হিসেবে বিপক্ষের নেতাদেরও সমীহ পেয়েছেন তিনি।
বক্তারা আরও বলেন সুরঞ্জিত সেনগুপ্ত ষাটের দশকে ছাত্রজীবন থেকেই জড়িত ছিলেন বামপন্থী রাজনীতির সাথে।
সে সময় নাট্য-অভিনেতা হিসেবেও খ্যাতি ছিল মি. সেনগুপ্তের। উপমহাদেশের পার্লামেন্টারী রাজনীতির ইতিহাসে সুরন্জিত সেনগুপ্ত নামের এই সূর্য আলো ছড়াবে অনন্তকাল। এ কথাগুলো বলেছেন প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তকে নিয়ে আয়োজিত ভার্সুয়েল স্মরণ বৈঠকের বক্তাগন।
জাতীয় নেতা ও সাবেক মন্ত্রী, বাংলাদেশের পার্লামেন্টারী রাজনীতির ইতিহাসের প্রাণ ও ভাটি অঞ্চলের সিংহ পুরুষ অভিজ্ঞ পার্লামেন্টারীয়ান নামে খ্যাত বাংলাদেশের সংবিধানের অন্যতম সাক্ষরকারী বাংলাদেশের জাতীয় রাজনীতির এক গৌরব ও গর্বের প্রতীক ৬০ এর দশকের সাবেক ছাত্রনেতা ও প্রাক্তন মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম মেম্বার সুরঞ্জিত সেনগুপ্তের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে গত ৪টা ফেব্রুয়ারী প্রবাস বাংলা টিভির ‘হ্যালো ওয়েলসে স্মৃতিতে অম্লান সুরঞ্জিত সেনগুপ্ত’ শীরনামে এক ভ্যার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রবাস বাংলা টিভর হ্যালো ওয়েলসের পরিচালক হারুন অর রশিদ এর উপস্থাপনায় অনুষ্ঠিত স্মৃতিচারণ সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার উজ্জামান চৌধুরী, লন্ডনস্থ টাওয়ার হ্যামলেটস এর স্পীকার আহবাব হোসেন, বৃটেনের বিশিষ্ট সাংবাদিক লেখক সুজাত মনসুর, ওয়েলস আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর, কাজী মোহাম্মদ শাহজাহান, যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল আহমদ খান, ওল্ডহ্যাম যুবলীগের সভাপতি বিশিষ্ট সাংবাদিক সৈয়দ সাদেক আহমেদ ও মহিউদ্দিন জগনু।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT