1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সরকার দেশের গ্রামগুলিকে শহরে পরিণত করছে - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন

সরকার দেশের গ্রামগুলিকে শহরে পরিণত করছে

বড়লেখা, মৌলভীবাজার, ১৪ ফেব্রুয়ারি, রবিবার॥
  • প্রকাশকাল : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬২ পড়া হয়েছে

-পরিবেশ বন ও জলবায়ু মন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর ‘আমার গ্রাম, আমার শহর’ শ্লোগান বাস্তবায়ন করে দেশের গ্রামগুলিকে শহরে পরিণত করা হচ্ছে। বিদ্যুৎ, গ্যাস ও পয়োঃনিষ্কাশন ব্যবস্থাসহ শহরের সকল সুবিধা গ্রামে পৌছানোর ব্যবস্থা করা হচ্ছে। বর্তমান সরকারের উন্নয়নের এই ধারা অব্যাহত থাকবে। দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না উল্লেখ করে পরিবেশ মন্ত্রী বলেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় থেকেও জলবায়ু ক্ষতিগ্রস্থ গৃহহীনদের গৃহের ব্যবস্থা করা হবে।
১৪ ফেব্রুয়ারি রবিবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অর্থায়নে মৌলভীবাজারের বড়লেখা পৌরসভায় সৌর সড়কবাতি প্রকল্পের উদবোধন ও নবনির্বাচিত বড়লেখা পৌর পরিষদের দায়িত্বভার গ্রহণ উপলক্ষ্যে পৌর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ মন্ত্রী এসব কথা বলেন।
বড়লেখা পৌর পরিষদের নবনির্বাচিত জনপ্রতিনিধিবৃন্দের উদ্দেশে পরিবেশমন্ত্রী বলেন, সাধারণ জনগণের সমস্যার কথা গুরুত্ব সহকারে শুনতে হবে। রাস্তা-ঘাট নির্মাণ, বিদ্যুতের সুবিধা পৌছানোসহ বাস্তবায়নযোগ্য জনকল্যাণকর সকল কাজ যথাসময়ে করতে হবে। তিনি বলেন, জনগণ পারিবারিক ও সামজিক সমস্যার সমাধানের জন্য আসলেও সমাধানের ব্যবস্থা করতে হবে। মন্ত্রী বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচিসহ সরকারের সকল সুবিধা যাতে কাঙ্ক্ষিত ব্যক্তিবর্গ পায় তা নিশ্চিত করতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলার নির্বাহী কর্মকর্তা শামীম আল ইমরান, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম কামরান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দরসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক জনমিলনায়তনে আয়োজিত অপর এক অনুষ্ঠানে পরিবেশ মন্ত্রী ৯৩ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে ১১ লক্ষ টাকার শিক্ষা উপবৃত্তির চেক এবং প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ হিসেবে ১০টি হুইল চেয়ার, ২টি হেয়ারিং এইড, ৫ টি সাদাছড়ি বিতরণ করেন। এছাড়াও প্রতিবন্ধী ব্যক্তিদের পরিচয়পত্র সুবর্ণ নাগরিক কার্ড এবং বেদে, দলিত, হরিজনসহ অনগ্রসর সম্প্রদায়ের ১৫ জনকে নতুন বই প্রদান করেন। এছাড়াও বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের বোবারথল গ্রামে বিদ্যুতায়নের উদবোধন করেন। সূত্র: সংবাদ বিজ্ঞপ্তি, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, ঢাকা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT