1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এই জন জনপদে- মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন

এই জন জনপদে-

মুক্তকথা সংবাদকক্ষ॥
  • প্রকাশকাল : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৮৪ পড়া হয়েছে

কমলগঞ্জে তৌহিদুল ইসলাম চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

কমলগঞ্জ প্রতিনিধি॥ সবার জন্য শিক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জের শ্রীনাথপুর (ছলিমগঞ্জে) ছলিম বাড়ির তরুণ প্রবাসী সমাজসেবক হাসান কাওসার চৌধুরী শিপনের ব্যক্তিগত উদ্যোগ এবং অর্থায়নে নব প্রতিষ্ঠিত “তৌহিদুল ইসলাম চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকাল ৪ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. আব্দুস শহীদ এমপি।
‘কন্ট্রোলার জেনারেল অফ অ্যাকাউন্টস’এর অবসরপ্রাপ্ত তত্ত্বাবধায়ক তৌহিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রফিকুর রহমান, উপজেলা সহকারী কমিশনার ভূমি নাসরিন চৌধুরী, আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার পারভীন, আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজের অধ্যক্ষ মো: হেলাল উদ্দিন, উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লেখক-গবেষক আহমদ সিরাজ, জনতা ব্যাংকের সিনিয়র অফিসার মো: আহসান কবির চৌধুরী, মকবুল আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমান আলী, ইউপি সদস্য তোফাজ্জল করিম চৌধুরী শ্যামল প্রমুখ।
উপজেলা স্কাউটস সম্পাদক শিক্ষক মোশাহীদ আলীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরঞ্জন দেব। অনুষ্ঠানের শুরুতেই বিদ্যালয়ের শিক্ষার্থীদের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অতিথিরা জাতীয় পতাকা উত্তোলন করেন।
প্রধান অতিথির বক্তব্যে ড. আব্দুস শহীদ এমপি বলেন, শিক্ষা সুযোগ নয়, অধিকার। শিক্ষার উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, এই স্কুলটি প্রতিষ্ঠার মাধ্যমে সুবিধা বঞ্চিত এলাকাবাসী অনেক উপকৃত হবে। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা হাসান কাওসার চৌধুরী শিপনসহ তার পরিবারকে আন্তরিক ধন্যবাদ জানান এবং বিদ্যালয়ের উন্নয়ন কাজে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
উল্লেখ্য, কমলগঞ্জের শ্রীনাথপুরের ছলিমগঞ্জে সকল শ্রেণীপেশার দরিদ্র এলাকার মানুষের একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের দাবি প্রায় এক যুগের। কমলগঞ্জে রয়েছে মাত্র হাতেগোনা গুটিকয়েক বালিকা উচ্চ বিদ্যালয়। সুশিক্ষিত ছলিম উল্লাহর বংশধর, কন্ট্রোলার জেনারেল অফ অ্যাকাউন্টসের অবসরপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট তৌহিদুল ইসলাম চৌধুরী এবং কমলগঞ্জ গার্লস স্কুলের সিনিয়র শিক্ষিকা সৈয়দা রুনা বেগম চৌধুরীর বড় পুত্র শিক্ষানুরাগী, সমাজসেবী, দানশীল ব্যক্তিত্ব, লন্ডন প্রবাসী হাসান কাওসার চৌধুরী শিপনের প্রচেষ্টায় ২০২০ শিক্ষাবর্ষে ষষ্ঠ ও সপ্তম শ্রেণীতে ভর্তির মাধ্যমে তৌহিদুল ইসলাম চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের যাত্রা শুরু হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীদের সম্পূর্ণ বিনামূল্যে পড়াশোনার ব্যবস্থা, বই বিতরণ এবং ফ্রি স্কুল ড্রেস প্রদান, অভিজ্ঞ, দক্ষ এবং সুশিক্ষিত শিক্ষক মন্ডলী দ্বারা স্কুলটি পরিচালনা, গরীব এবং মেধাবী শিক্ষার্থীদের জন্য বিশেষ সুযোগ সুবিধার ব্যবস্থা রয়েছে।

দৈনিক আমার সংবাদ সম্পাদক হাশেম রেজা’র শ্রীমঙ্গল প্রেসক্লাবের শুভেচ্ছা ও মতবিনিময়

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ জাতীয় দৈনিক আমার সংবাদ সম্পাদক হাশেম রেজা কে শ্রীমঙ্গল প্রেসক্লাব এর পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে। গতকাল সন্ধা ৮ টায় শ্রীমঙ্গল প্রেসক্লাবে আসলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, ক্লাবের সহসভাপতি দিপস্কর ভট্টাচার্য্য লিটন,সাধারণ সম্পাদক ইমাম হোসেন সোহেল, কোষাধ্যক্ষ সৈয়দ ছায়েদ আহমদ।
এসময় উপস্থিত ছিলেন সাপ্তাহিক নতুন কথা’র বিশেষ প্রতিনিধি, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান, এটিএন নিউজের জেলা প্রতিনিধি সৈয়দ মহসিন পারভেজ, আমার সংবাদ মৌলভীবাজার প্রতিনিধি মো: মাহবুবর রহমান রাহেল, সিলেটের হালচাল প্রতিনিধি মিজানুর রহমান আলম, আমার সংবাদ শ্রীমঙ্গল প্রতিনিধি সোলেমান আহমেদ মানিক, দৈনিক জবাবদিহি পত্রিকার প্রতিনিধি শামসুল ইসলাম শামীম, দৈনিক করতোয়ার প্রতিনিধি নূর মোহাম্মদ সাগর, দৈনিক দেশ রূপান্তর প্রতিনিধি সুমন মিয়া, ও দৈনিক তৃতীয় মাত্রার প্রতিনিধি রূপক দত্ত প্রমূখ।
পরে উপস্থিত সংবাদকর্মীদের সাথে মতবিনিময়ে দৈনিক আমার সংবাদ সম্পাদক হাশেম রেজা বর্তমান সময়ে পত্রিকার বিজ্ঞাপন এবং সার্কুলেশ নিয়ে বক্তব্য রাখেন। এসময় তিনি কিছু কিছু পত্রিকার সম্পাদক ও মালিকদের সমালোচনা করে বলেন, জেলা উপজেলা বা মফস্বল প্রতিনিধিদের বেতন ও কমিশন তারা সময় মতো পরিশোধ করেন না। সংবাদকর্মী ও পত্রিকা কে টিকিয়ে রাখা জন্য তিনিসহ তার পরিষদ প্রধানমন্ত্রীর সাথে দেখা করার অপেক্ষায় আছেন। তারা খুব শিঘ্রই প্রধানমন্ত্রীর সাথে দেখা করে পত্রিকার দুরাবস্থার কথা জানাবেন।

মৌলভীবাজারের জুড়ীতে প্রশান্তি হেলথি লিভিং সেন্টারের পক্ষ থেকে গর্ভবতী মা ও নবজাতকের মাঝে খাদ্য বিতরণ

জুড়ী প্রতিনিধি॥ ইউ কে ভিত্তিক মাতৃসেবা সংঘটন প্রশান্তি হেলথি লিভিং স্বাস্থ্য প্রকল্প সেন্টার জুড়ী উপজেলা কতৃক গর্ভবতী মা ও নবজাতকের মাঝে পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়।
মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার জুড়ী আধুনিক হাসপাতাল আজ সকাল ১১ টায় রোজ শনিবার ২০/২/২০২১ লুৎফুর রাহমনেরর পরিচালনায় ও আনোয়ারুল ইসলাম বড়লষ্করর সভাপতিত্বে অনুষ্ঠানে
প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুকের বিশেষ অতিথি বিশিষ্ট সমাজসেবী মিসেস শাহিন ফারুক, লন্ডন প্রবাসী আইনজীবী ছহুল হোসেন মকু , জুড়ী উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল হান্নান, সাংবাদিক শাহ আলম, বিশিষ্ট সমাজসেবক কন্দরপ চন্দ্র, গ্রামীণ ব্যাংকের সাবেক ডিজিএম মুজিবুর রহমান, প্রমুখ।
অনুষ্টানে বক্তারা জুড়ী প্রশান্তির সুন্দর ও সেবামূলক কাজের প্রশংসা করেন এবং জুড়ীতে প্রশান্তির কার্যক্রম আর বৃদ্ধি করার আহবান জানান।

শ্রীমঙ্গলে স্কাউট প্রতিষ্ঠাতা স্যার রবার্ট স্টিভেন্সন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল এর জন্মদিন পালিত

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে স্কাউট প্রতিষ্ঠাতা স্যার রবার্ট স্টিভেন্সন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল এর জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সোমবার দুপুরে বাংলাদেশ স্কাউটস্ শ্রীমঙ্গল শাখার উদ্যোগে শহরে আনন্দ র‌্যালী অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা এস এম, জাকিরুল হাসান, প্রধান শিক্ষক বিমান বর্ধন, শিক্ষক কল্যাণ দেব, প্রভাষক রজত শুভ্র চক্রবর্তী, আব্দুল মুমিন ও শিক্ষিকা রহিমা বেগম, সুকুমার রায় ও জহর তরফদার প্রমুখসহ স্কাউটস সমস্যরা উপস্থিত ছিলেন।

কমলগঞ্জ ১৬৪তম বি পি দিবসে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা

কমলগঞ্জ প্রতিনিধি॥মৌলভীবাজারের কমলগঞ্জে ১৬৪তম বি পি দিবসে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোমবার বাংলাদেশ স্কাউটস কমলগঞ্জ উপজেলা শাখার আয়োজনে আনন্দ শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও আশেকুল হকের সভাপতিত্বে এক আলেঅচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক মোঃ রফিকুর রহমান। উপজেলা স্কাউটস সম্পাদক মোশাহীদ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম তালুকদার, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা জয় কুমার হাজরা, প্রভাষক রাবেয়া খাতুন, উপজেলা স্কাউটস কমিশনার শ্যামল চন্দ্র দাস প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT