1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিধবা মহিলার জমি দখলের অভিযোগ : সংবাদ সম্মেলন - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

বিধবা মহিলার জমি দখলের অভিযোগ : সংবাদ সম্মেলন

কমলগঞ্জ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ২২৮ পড়া হয়েছে

মৌলভীবাজারের কমলগঞ্জে সরকারি এক কর্মচারীর বিরুদ্ধে বিধবা নারীর জমি দখলের অভিযোগ উঠেছে। রোববার দুপুর ২টায় সাপ্তাহিক কমলগঞ্জের কাগজ পত্রিকার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উপজেলার মাধবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের মৃত ফরিদ মিয়ার স্ত্রী বিধবা কুলছুম বিবি এ অভিযোগ করেছেন । এসময় তার মেয়ে শাবানা আক্তার ও ছেলে রাসেদ আহমদ ও স্থানীয় ইউপি সদস্য আব্দুল আহাদ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে কুলছুম বিবি লিখিত অভিযোগ করে বলেন, “কমলগঞ্জ উপজেলা প্রশাসনের নৈশ প্রহরী একই গ্রামের মৃত মিয়াধন মিয়ার ছেলে আপ্তাব উদ্দিন ও তার সহযোগীরা মিলে গত ১৭ ফেব্রুয়ারি গভীর রাতে তার লোকজন নিয়া আমার জমির (দাগ নং ৫০৮৭, /৫০৮৮, খতিয়ান ১২৪২. জেএল নং ৮৩.মৌজা মাধবপুর) উপর গৃহ নির্মানের মাধ্যমে দখলে নেয়। খবর পেয়ে বাধা দিলে আপ্তাব উদ্দিন ধারালো দা দিয়ে আমার মাথায় আঘাত করে । গুরুতর আহত হলে খবর পেয়ে স্বজনরা প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে যায়। সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। বর্তমানে মাথায় আঘাত নিয়ে অসুস্থ অবস্থায় আছি। এ সুযোগে আফতাব উদ্দিন বর্তমানে আমার জমিতে ঘর তৈরির কাজ চালিয়ে যাচ্ছে।”
সংবাদ সম্মেলনে কুলছুম বিবি আরও জানান, আপ্তাব মিয়া ২০১৫ সালে ৪৬/১৫ স্বত্ব মামলা মৌলভীবাজার জজ আদালত, কমলগঞ্জে আমার স্বামী ফরিদ মিয়ার নামে মামলা দায়ের করে। মামলা চলাকালীন আমার স্বামী ফরিদ মিয়া মারা যান। পরবর্তীতে দীর্ঘদিন মামলা চলার পর আমার পক্ষে রায় হয়। রায় হওয়ার পর বাদী আফতাব উদ্দিন জেলা জজ আদালতে উক্ত মামলার আপিল করে। আপ্তাব উদ্দিন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসের নৈশ প্রহরী হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রভাব খাটিয়ে মাধবপুর ইউনিয়নের অনেক গরীব অসহায় পরিবারের ভূমির উপর মামলা দিয়ে ক্ষতিগ্রস্থ করছে এমনকি দখল করে বৃক্ষ রোপনও করেছে। তিনি আরো অভিযোগ করে বলেন, ভূমি দখলের বিষয়ে মৌলভীবাজারের পুলিশ সুপারের কাছে আপ্তাব উদ্দিনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করলেও কোন পদক্ষেপ নেয়া হয়নি।
অবৈধভাবে বিধবার জমি দখল ও মারপিটের অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত আপ্তাব মিয়া বলেন, “আমি ক্রয়সূত্রে এ জমির মালিক। আমি আমার জমিতে গৃহ নির্মাণ করলে কারও কোন অভিযোগ থাকার কথা নয়।”
এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক জানান, তিনি বিষয়টি সর্ম্পকে অবগত নন। তবে সরকারী চাকুরীজীবি হয়ে প্রভাব খাটিয়ে কেউ এরকম অপকর্ম করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT