1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দেশে বৃক্ষাচ্ছাদিত ভূমি ২৪ শতাংশে উন্নীত করা হবে - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন

দেশে বৃক্ষাচ্ছাদিত ভূমি ২৪ শতাংশে উন্নীত করা হবে

জনসংযোগ বিভাগ॥
  • প্রকাশকাল : সোমবার, ১ মার্চ, ২০২১
  • ২০৮ পড়া হয়েছে

-পরিবেশ ও বন মন্ত্রী

বাহুবল, হবিগঞ্জ, ২৪ ফেব্রুয়ারি, বুধবার॥ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, ২০৩০ সালের মধ্যে দেশে বৃক্ষাচ্ছাদিত ভূমির পরিমাণ ২৪ শতাংশে উন্নীত করতে নিরলসভাবে কাজ করছে সরকার। গ্রামে-গঞ্জে, রাস্তার পাশের যেকোনো খোলা জায়গায় গাছ লাগিয়ে এ লক্ষ্যমাত্রা অর্জন করা হবে। মন্ত্রী বলেন, সকলের সহযোগিতায় ২০৩০সালের মধ্যেই টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সক্ষম হবে বাংলাদেশ।

বুধাবার (২৪ ফেব্রুয়ারি) হবিগঞ্জের বাহুবল উপজেলার জয়পুরে শ্রী চৈতন্য মহাপ্রভুর পূণ্যতীর্থ শ্রী শ্রী শচী অঙ্গণধামের ৪০তম বার্ষিক উৎসবের উদ্বোধন ও দাতাশ্রী সম্মান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ মন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশ মন্ত্রী বলেন, সকল ধর্ম, বর্ণ, সম্প্রদায়ের মানুষ পরস্পর মিলে মিশে থাকলে, পরস্পরের বিপদে-আপদে পাশে দাড়ালে শান্তিময় পরিবেশের সৃষ্টি হয়। ঐতিহ্যগতভাবে অসাম্প্রদায়িক এই বাংলাদেশে সকল ধর্মের মানুষের সৌহার্দ্যপূর্ণ সহাবস্থান নিশ্চিত করে শান্তিময় পরিবেশ সৃষ্টিতে কাজ করছে সরকার। সকল ধর্মপালনে বিভিন্নভাবে সহায়তা করা হচ্ছে। তিনি বলেন, নিজ নিজ ধর্ম থেকে শিক্ষা নিয়ে আমাদের নিরহংকারী ও বিনয়ী হতে হবে, সবাইকে সম্মান দিতে হবে। সকল মানুষকে সমান ভাবে দেখতে হবে। তবেই আমরা সবাই সুখী হতে পারবো। সমাজটাও হয়ে উঠবে সুন্দর ও শান্তিময়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ, বাহুবল উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা তালুকদার, সিনিয়র সহকারী পুলিশ সুপার মহসিন আল মুরাদ, গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নীতিশ রায় এবং স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি সুব্রত পুরকায়স্থ প্রমুখ। প্রফেসর নিখিল ভট্টাচার্য্যের সভাপতিত্বে অনুষ্ঠিত সভাটি পরিচালনা করেন উৎসব কমিটির সাধারণ সম্পাদক ভোরের কাগজের সাংবাদিক অভিজিৎ ভট্টাচার্য্য। সূত্র: সংবাদ বিজ্ঞপ্তি, জনসংযোগ কার্যালয়, পরিবেশ; বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, ঢাকা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT