1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভিডিও গেমের কারণে গ্রাম বাংলার খেলাগুলো হারিয়ে যাচ্ছে - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন

ভিডিও গেমের কারণে গ্রাম বাংলার খেলাগুলো হারিয়ে যাচ্ছে

হুমায়ুম রহমান বাপ্পী ও হোসাইন আহমদ॥
  • প্রকাশকাল : শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ৬১১ পড়া হয়েছে

-পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী

আজ ‘ভিডিও গেম’ আর কম্পিউটারে খেলার কারণে গ্রাম বাংলায় প্রচলিত ঐতিহ্যবাহী খেলা গুলো হারিয়ে যাচ্ছে। ‘গেম’ খেলে বর্তমান প্রজন্ম এখন আর বাইরে যেতে চায় না, তাই তাদের যথোপযুক্ত শারীরিক ও মানসিক বিকাশ ঘটছে না। শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা অত্যন্ত প্রয়োজন। মৌলভীবাজারে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২১ এর সুরমা জোন পর্যায়ে(পুরুষ ও নারী) কাবাডি প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী এম শাহাব উদ্দিন এম.পি।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু নিজেও খেলতেন এবং খেলাধুলা পছন্দ করতেন। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও খেলাধূলা পছন্দ করেন। জাতীয় দল বা বিশ্বকাপের খেলায় যখনই সময় পান খেলোয়াড়দেরকে উৎসাহ দিতে প্রধানমন্ত্রী স্বয়ং মাঠে চলে যান।
মন্ত্রী আরও বলেন, ক্রমান্বয়ে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে। পৃথিবীর মানুষ বাংলাদেশের এই অগ্রযাত্রা অবাক হয়ে দেখছে। তিনি বলেন, হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী এই খেলাকে আমাদের আবার জাগ্রত করতে হবে। অবসর সময়ে শিক্ষার্থীদের খেলাধুলায় উদ্ভুদ্ধ করতে হবে। এর মাধ্যমেই মাদক ও সন্ত্রাস দূর করা সম্ভব। ভালো নাগরিক তৈরি করা সম্ভব।
৬ মার্চ শনিবার বিকেলে মৌলভীবাজার জেলা স্টেডিয়ামে জেলা পুলিশের আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন।
অনুষ্ঠানে সুরমা জোনের আওতাধীন মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ, ব্রাক্ষণবাড়িয়া, চাঁদপুর ও ফেনী জেলার নারী ও পুরুষ কাবাডি টিমের সদস্যরা অংশ গ্রহণ করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT