1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিমান বহরে নতুন উড়োজাহাজ; মৌলভীবাজারে সাংবাদিকদের বনভোজন - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

বিমান বহরে নতুন উড়োজাহাজ; মৌলভীবাজারে সাংবাদিকদের বনভোজন

হোসাইন আহমদ
  • প্রকাশকাল : রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ৯৭৯ পড়া হয়েছে


মুক্তকথা সংবাদকক্ষ॥ বাংলাদেশ বিমানের বহরে যুক্তহলো আরো দু’টি বিমান আকাশতরী ও শ্বেতবলাকা। সর্বাধুনিক প্রযুক্তির উড়োজাহাজ দু’টি যুক্ত হওয়ার ফলে বাংলাদেশ বিমানের আভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের আন্তর্জাতিক উড়ালের মাত্রা বাড়াবে। উড়োজাহাজ দু’টির নির্মাণকারীদেশ কানাডা। কানাডার ডি হেভিল্যাণ্ড কোম্পানীর তৈরী উড়োজাহাজ ড্যাশ ৮-৪০০ দু’টিতে আসন সংখ্যা রয়েছে ৭৪টি। কানাডার তৈরী এ উড়োজাহাজের ভাল দিকগুলোর একটি হলো খুব ছোট দৌড়পথে উড়তে পারে। দুই হলো নিরবচ্ছিন্ন ও মসৃণ উড়ালে সক্ষম। আর সবচেয়ে বড় গুণটি হলো স্বল্প খরচে উড়তে পারে।
এ ছাড়াও পরিবেশ বান্ধব ও অধিক সুযোগ সুবিধা সমৃদ্ধ এ উড়োজাহাজে রয়েছে হেপা ফিল্টার প্রযুক্তি যা মাত্র ৪ মিনিটেই উড়োজাহাজের ভেতরে সৃষ্টি হওয়া সকল বেকটেরিয়া, ভাইরাস ও অন্যান্য জীবাণু বিনষ্ট করে ভেতরের অবস্থাকে পরিশুদ্ধ করে যাত্রাকে নিরাপদ রাখতে সক্ষম।
গত রোববার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও সম্মেলনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বহরে নতুন এ সংযোজনের উদ্বোধন করেন। সূত্র: ইত্তেফাক

মৌলভীবাজার প্রতিনিধি॥ উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে মৌলভীবাজার প্রেসক্লাব ও ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের বার্ষিক বনভোজন ২০২১ সম্পন্ন হয়েছে। শনিবার দিনব্যাপি রাজনগর চা বাগানে নানা আয়োজনের মধ্যদিয়ে বনভোজন সম্পন্ন হয়।
এসময় বিভিন্ন ধরনের খেলাধুলা ও প্রতিযোগিতার আয়োজন শেষে বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করেন নেতৃবৃন্দ।
সমাপনী অনুষ্ঠানে মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম এ সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পান্না দত্ত ও ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক বকশি মিছবাহুর রহমান এর যৌথ পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইমজা সভাপতি এডভোকেট রাধা পদ দেব সজল, মৌলভীবাজার প্রেসক্লাবে সাবেক সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সিনিয়র সাংবাদিক সরওয়ার আহমদ, বকশি ইকবাল আহমদ, হুমায়েদ আলী শাহিন, এস এম উমেদ আলী, অশোক কুমার দাশ, নুরুল ইসলাম সেফুল, আকমল হোসেন নিপু, নুরুল ইসলাম, মাসুদ আহমদ, প্রমুখ।
মৌলভীবাজারে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা বনভোজনে অংশগ্রহণ করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT