1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চলে গেলেন বর্ণাঢ্য রাজনীতিক আইনজীবী মওদুদ আহমদ - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

চলে গেলেন বর্ণাঢ্য রাজনীতিক আইনজীবী মওদুদ আহমদ

ভ্রাম্যমান প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ১৩৩৯ পড়া হয়েছে

ভ্রাম্যমান প্রতিনিধি॥ একাশী বছর বয়সে মারা গেলেন বর্ষীয়ান বিএনপি নেতা জ্যেষ্ঠ আইনজীবী মওদুদ আহমদ(ইন্না…রাজেউন)। তিনি বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ছিলেন। গতকাল বিবিসি এ খবর প্রকাশ করেছে।
জানাগেছে, প্রয়াত এ রাজনীতিক বেশ কিছুদিন যাবৎ শারীরিক বিভিন্ন সমস্যায় চিকিৎসা নিচ্ছিলেন। সর্বশেষ তিনি সিঙ্গাপুরের একটি হাসপাতালে কিডনি ও ফুসফুসের চিকিৎসা নিচ্ছিলেন। সেখানেই তিনি মারা যান। গত ফেব্রুয়ারী মাসের ১ম তারিখে চিকাৎসার জন্য তিনি সিঙ্গাপুর গিয়েছিলেন আর সুস্থ্যতায় ফিরতে পারেননি।
বাংলাদেশের খ্যাতীমান রাজনীতিকদের মাঝে তিনিও একজন ছিলেন। জেষ্ঠ্য এ আইনজীবী দেশের ভাইস প্রেসিডেন্ট, উপপ্রধানমন্ত্রী, প্রধানমন্ত্রী, আইন-বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ছিলেন বিভিন্ন সময়ে। তিনি ছিলেন অভিজ্ঞ চৌকুস ও দক্ষ একজন জাতীয় সংসদ সদস্য। তার মহাপ্রয়ানে তার নিজের দল বিএনপি’সহ দেশের প্রধান প্রধান প্রায় সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দই গভীর শোক প্রকাশ করেছেন। দেশের সংবিধান সংশোধন ও কিছু আইন প্রণয়নেও তার বিশেষ ভূমিকা ছিল যার জন্য তিনি সমালোচিতও হয়েছিলেন।
কুখ্যাত আগরতলা ষঢ়যন্ত্র মামলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে তিনি ছিলেন অন্যতম একজন আইনজীবী। নরওয়ে প্রবাসী তার মেয়ে সিঙ্গাপুর পৌঁছালে তার সমাধির সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে বলে লিখেছে বিবিসি।
আমরা তার চিরবিদায়ে গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT