1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ইউরোপের বেশ কটি দেশ রক্ত জমাট বাঁধার অভিযোগে অ্যাস্ট্রাজেনেকার টিকা ব্যবহার স্থগিত করেছে - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

ইউরোপের বেশ কটি দেশ রক্ত জমাট বাঁধার অভিযোগে অ্যাস্ট্রাজেনেকার টিকা ব্যবহার স্থগিত করেছে

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ৫৫৮ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ॥ বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টার্জেন বলেছেন, অ্যাস্ট্রাজেনেকার টিকা নিরাপদ এবং ভাল কাজ করছে। জার্মানি, নেদারল্যান্ডস, ডেনমার্ক সহ ইউরোপের বেশকিছু দেশ রক্ত জমাট বাঁধার অভিযোগে অ্যাস্ট্রাজেনেকার টিকার প্রয়োগ স্থগিত করেছে। এরই প্রেক্ষিতে বরিস ও নিকোলা এ বক্তব্য রাখেন। হাস্যকর হলেও বৃটেনের ক্ষমতাসীন রক্ষণশীল দল অভিযোগ করেছে, ব্রেক্সিটের প্রতিশোধ নিতেই না-কি ব্রাসেলস এমন অভিযোগ উত্থাপন করেছে। এদিকে,  ইউরোপিয় ইউনিয়ন রাশিয়ায় তৈরি স্পুটনিক-৫ টিকা অনুমোদন দেয়ার জন্য রিভিউ করছে। অনলাইন ডেইলি মেইল লিখেছে, এই টিকা নিয়ে ইতালি, স্পেন, ফ্রান্স ও জার্মানির সঙ্গে চুক্তি হয়েছে বলে ঘোষণা দিয়েছেন রাশিয়ার কর্মকর্তা কিরিল দমিত্রিয়েভ। আর প্রধানমন্ত্রী জনসন অ্যাস্ট্রাজেনেকার টিকাকে নিরাপদ এবং কার্যকর হিসেবে ঘোষণা দিয়েছেন।
নিকোলা স্টার্জেন বৃটিশদের এই টিকা নিতে এগিয়ে আসার আহবান জানিয়েছেন। তিনি বলেছেন, এই টিকা নেয়ার ফলে মৃত্যুহার কমেছে এবং করোনা সংক্রমণও কমেছে।
ইউরোপের কিছু দেশ পার্শ্বপ্রতিক্রিয়ার অভিযোগে অ্যাস্ট্রাজেনেকার টিকা ব্যবহার সাময়িক স্থগিত করলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, এই টিকা নিরাপদ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT