1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নতুন উৎপাদিত ইয়েলো টি, দাম ১২ হাজার ২০০ টাকা - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

নতুন উৎপাদিত ইয়েলো টি, দাম ১২ হাজার ২০০ টাকা

শ্রীমঙ্গল প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ৩৯২ পড়া হয়েছে

সৈয়দ ছায়েদ আহমদ॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলামে ১২ হাজার ২০০ টাকায় বিক্রয় হলো নতুন উৎপাদিত ইয়েলো টি। বৃহস্পতিবার (১৮মার্চ) সকালে শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রে (টিপিটিএবি) ২০তম নিলামে সর্বোচ্চ দামে এ চা বিক্রয় হয়। হবিগঞ্জের বাহুবল উপজেলার পুটিজুরি ইউনিয়নের বৃন্দাবন চা-বাগানে উৎপাদিত এ চা পাতা মুল্যে দেশের সর্বোচ্চ মুল্য। দুই কেজি ইয়েলো টি নিলামে উঠে।
শ্রীমঙ্গলে পপুলার টি হাউজ ক্রয় করে ইয়েলো টি। এর আগে গত সাপ্তাহে চট্রগ্রাম নিলামে এই চায়ের দাম উঠেছিল ৮ হাজার ৩শ টাকা। তথ্য নিশ্চিত করেছেন টি প্ল্যান্টার অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের(টিপিটিএবি) এর পরিচালক হেলাল আহমদ। চায়ের মধ্যে দেশে সর্বপ্রথম নতুন করে উৎপাদন করা হচ্ছে ইয়েলো টি।
তিনি বলেন, প্রথমবারের মতো ‘ইয়েলো টি’ শ্রীমঙ্গল নিলাম কেন্দ্রে নিলাম প্রস্তাব করা হয়েছে। নিলাম প্রস্তাবটি করে শ্রীমঙ্গল ব্রোকারস লিমিটেড। নিলামে এক কেজি চা পাতা ১২ হাজার ২০০ টাকায় বিক্রি হয়েছে।
চা একটি সুস্বাদু পানীয় খাদ্য। দেশের প্রতিটি অ লে এখন চায়ের কদর বেশি। আমরা সাধারণত ব্ল্যাক টি পান করে থাকি। এর মধ্যে স্পেশাল কিছু চা রয়েছে যেমন গ্রিন টি, লেমন টি ইত্যাদি।
উল্লেখিত চা উৎপাদন করা হচ্ছে হবিগঞ্জের বাহুবল উপজেলার পুটিজুরি ইউনিয়নের বৃন্দাবন চা-বাগানে। এর পাশাপাশি তারা উৎপাদন করছে হোয়াইট টি নামে আর ও একটি চা, যার চাহিদা দেশে ব্যাপক।
এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT