1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দেশের সবাইকে নিয়েই এগিয়ে যাচ্ছে সরকার - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

দেশের সবাইকে নিয়েই এগিয়ে যাচ্ছে সরকার

সংবাদ বিজ্ঞপ্তি॥
  • প্রকাশকাল : রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ৪৭০ পড়া হয়েছে

-উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে পরিবেশমন্ত্রী

মুক্তকথা সংবাদকক্ষ॥  ঢাকা, ২৮ মার্চ, রবিবার  পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, বর্তমান সরকার দেশের সবাইকে নিয়েই এগিয়ে যাচ্ছে। সমাজের অবহেলিত এবং পিছিয়ে পড়া মানুষদের অবস্থার উন্নয়নের লক্ষ্যেই কাজ করছে সরকার। উপস্থিত জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, দেশকে ভালবাসতে হবে, দেশের উন্নয়নকে ভালবাসতে হবে। দেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সবাই মিলে কাজ করলে পরিকল্পনা মতো ২০৪১সালের মধ্যেই উন্নত দেশে পরিনত হবে বাংলাদেশ।
রবিবার (২৮ মার্চ) মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত “স্বাধীনতার সুবর্ণজয়ন্তীঃ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ” শীর্ষক দুইদিনব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী দিনের আলোচনা সভায় ঢাকাস্থ সরকারি বাসভবন হতে ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।
পরিবেশ মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সফল দেশ পরিচালনায় পরিকল্পনা মতো ২০২১ সালের মধ্যেই উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে। বর্তমানে দেশে বৈদেশিক মূদ্রার রিজার্ভ ৪৪ বিলিয়ন মার্কিন ডলার, মাথাপিছু গড় আয় ২০৬৪ ডলার এবং মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়ে ৭২ বছরে উন্নীত হয়েছে। মন্ত্রী বলেন, দেশের উন্নয়ন অগ্রগতি যারা চায় না, তারা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনকালেও হরতাল পালন করছে। তিনি বলেন, সবাই একত্রিত থাকলে কেউ বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা ব্যাহত করতে পারবে না।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম আল ইমরান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ এবং ভাইস-চেয়ারম্যান মোঃ তাজ উদ্দিন  প্রমুখ। সূত্র: সংবাদ বিজ্ঞপ্তি,  পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, ঢাকা

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT