1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ব্যবসায়ীসহ মাদক আটক, স্বাস্থ্য বিধি না মানায় জরিমানা, পুলিশের মাস্ক বিতরণ ও করোণায় ১জনের মৃত্যু - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন

ব্যবসায়ীসহ মাদক আটক, স্বাস্থ্য বিধি না মানায় জরিমানা, পুলিশের মাস্ক বিতরণ ও করোণায় ১জনের মৃত্যু

আমাদের প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ৮৮৫ পড়া হয়েছে

রাজনগরে ১শ’ ১৮ পিস ইয়াবা সহ মাদক ব্যবসায়ী আটক

মৌলভীবাজার প্রতিনিধি॥ মৌলভীবাজারের রাজনগর উপজেলায় ১শ’ ১৮ পিস ইয়াবা সহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। আটককৃত মাদক ব্যবসায়ী লোকমান মিয়া (৩০) উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের খলাগাঁও (পূর্ব) গ্রামের নুনু মিয়া’র ছেলে। শুক্রবার মধ্যরাতে মুন্সিবাজার ইউনিয়নের খলাগাঁওয়ে পুলিশ অভিযান পরিচালনা করে তাকে আটক করে।
পুলিশ জানায়, শুক্রবার রাতে পুলিশের একটি টিম মাদক ব্যবসায়ী লোকমান মিয়া’র বাড়িতে তল্লাশি করলে তার পরিহিত জুতার ভীতরে ১’শ ১৮ পিস ইয়াবা পাওয়া যায়। পরে তাকে আটক করে থানায় নিয়ে যায়।
রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিম গ্রেফতারের বিষয়টি স্বীকার করে বলেন, এ ঘটনায় থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি॥ স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে শনিবার দিনব্যাপি মৌলভীবাজারের পুরো জেলায় অভিযান পরিচালনা করেছে জেলা ও উপজেলা প্রশাসন। এতে ২’শ ৫১টি মামলায় ৬২ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনা করেন প্রত্যেক্ষ উপজেলার নির্বাহী অফিসার, সহকারী কমিশনারবৃন্দ এবং জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ। মোবাইল কোর্ট পরিচালনায় সাহায্য করেন র‍্যাব-০৯, শ্রীমঙ্গল ও জেলার সকল থানার পুলিশ সদস্যবৃন্দ।

আক্রান্ত সংখ্যা ২ হাজার, মৌলভীবাজারে করোনায় আরো ১ জনের মৃত্যু

করোনার দ্বিতীয় ধাপে মৌলভীবাজারে করোনায় আক্রান্ত হয়ে আরো ১ জনের প্রাণহানী হয়েছে। সেই সাথে দুই দিনে পরীক্ষায় আরো ১৮ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।
মৌলভীবাজারের সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ বিষয়টি নিশ্চিত করেন। সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, দুই দিনে ৫৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে ১৮ জনের করোনা পজেটিভ আসে। আক্রান্তদের মধ্যে সদর হাসপাতালে ১৪ জন, শ্রীমঙ্গলে ২ জন, কমলগঞ্জে ১জন ও কুলাউড়ায় ১ জন। এর মধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক নারীর মৃত্যু হয়। তার বাড়ি মৌলভীবাজার পৌর এলাকার ৯ নং ওয়ার্ডের শেখেরগাঁও এলাকায়।
জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯শ ৮৪ জন। সুস্থ রোগীর সংখ্যা ১ হজার ৯শ ১২ জন। এবং মৃতের সংখ্যা ২৩ জন। সিভিল সার্জন জানান, মৃত ব্যক্তি আগে থেকেই করোনা সন্দেহে সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার নমুনা পাঠানোর পর পরীক্ষার ফলাফল আসার আগেই তার মৃত্যু হয়। এই রিপোর্টটি শাহজালালা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে পাওয়া গেছে।

জেলা পুলিশের মাস্ক বিতরণ

বিশেষ প্রতিনিধি॥ প্রাণঘাতি করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রামন আবারও বেড়ে যাওয়ার মৌলভীবাজার জেলা পুলিশ সাধারণ মানুষের মাঝে সচেতনতা ও করোনা প্রতিরোধে বিনামূল্যে মাস্ক বিতরণ শুরু করেছে।
রোববার ২১ মার্চ দূপুরে শহরের চৌমুহনা চত্বর ও পশ্চিমবাজার পুলিশ বক্স এলাকায় দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বিনামূল্যে মাস্ক বিতরণের উদ্বোধন করেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ আরিফুল ইসলাম। পরে করোনা সচেতনতায় পুলিশের পক্ষে মাইকিং, লিফলেট বিতরণ, পথচারী, দিনমজুর, বিভিন্ন যানবাহনের চালক ও যাত্রীদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। একই সময়ে জেলার ৭টি উপজেলা সহ ৩৯টি পয়েন্টে ফের একযোগে মাস্ক পরানো জনসচেতনতা মূলক এই কর্মসূচি শুরু হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) হাসান মোহাম্মদ নাসের রিকাবদার, মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক, ওসি (তদন্ত) গোলাম মর্তুজা, ওসি(অপারেশন) মোঃ বদিউজ্জামানসহ পুলিশ কর্মকর্তারা সহ অন্যান্য পুলিশ সদস্য।
অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আরিফুল ইসলাম তার বক্তব্যে বলেন, বর্তমানে দেশে আবারও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাই যতদিন করোনা থেকে আমরা শতভাগ মুক্ত হতে না পারবো, ততদিন পর্যন্ত আমাদের কর্মসূচী অব্যাহত থাকবে। তিনি আরও বলেন, এই কর্মসূচী চলাকালে বিভিন্ন জায়গায় পুলিশের চেকপোস্ট বসানো হবে। তবে কেউ যেন কোন ধরনের হয়রানি না হন সেদিকে লক্ষ্য রাখতে নির্দেশ দেন তিনি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT