1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সীমান্ত অতিক্রম করে কাজে গেলে ভারতের কৈলাশহরে ৪ বাংলাদেশী আটক, জানে না বিজিবি - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

সীমান্ত অতিক্রম করে কাজে গেলে ভারতের কৈলাশহরে ৪ বাংলাদেশী আটক, জানে না বিজিবি

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ৬২৮ পড়া হয়েছে

করোনা সংক্রমণকালে অভাবের তাড়নায় কাজের সন্ধানে সীমান্ত অতিক্রম করে অবৈধভাবে ভারতের ত্রিপুরার উনকোটি জেলার কৈলাশহরে প্রবেশ করে ৪ বাংলাদেশী। বাংলাদেশী ওই চার যুবক কৈলাশহর থেকে ধর্মনগর যাবার পথে ভারতীয় সীমান্তরক্ষী তাদের আটক করে কৈলাশহর থানা পুলিশের কাছে সোপর্দ করে। আটক ৪ জনের একজন করোনা শনাক্ত হয়েছে। মৌলভীবাজারের জুড়ি উপজেলার লাঠিউড়া সীমান্ত দিয়ে প্রবেশের পর শনিবার(১৭ এপ্রিল) সকালে ভারতীয় সীমান্তরক্ষী তাদের আটক করে। তবে এ বিষয়ে কিছুই জানে না বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।
ত্রিপুরা টিভি ও কৈলাশহর সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, চার বাংলাদেশী জুড়ি উপজেলার লাঠিউড়া বাংলাদেশ-ভারত সীমান্ত রেখা অতিক্রম করে ত্রিপুরার কৈলাশহরে প্রবেশ করে। সেখান থেকে তারা ধর্মনগর যাবার পথে পাইতুর বাজার এলাকায় টহলরত বিএসএফ সদস্যদের সন্দেহ হলে তাদেরকে আটক করে কৈলাশহর থানায় সোপর্দ করে। আটক সাহান আলী(২৮), রাজন মিয়া২৫), নান্টু মিয়া(২৮) ও আহমেদ আলী(৩৩) চারজনের বাড়ি মৌলভীবাজার জেলায়। কৈলাশহর থানায় জিজ্ঞাসাবাদকালে তারা জানায়, কাজের সন্ধানে ভারতে প্রবেশ করেছে।
এদিকে লকডাউনের সময়ে সীমান্ত অতিক্রম করে করোনা সংক্রমণকালে ভারতে প্রবেশ করায় তাদের কৈলাশহর হাসপাতালে নিয়ে নমুনা সংগ্রহ করলে একজনের করোনা ধরা পড়ে। কৈলাশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) পার্থ মুন্ডা সেখানকার গণমাধ্যম কর্মীদের কাছে অবৈধভাবে ভারতে প্রবেশ করা আটক ৪ বাংলাদেশীর তথ্য প্রকাশ করেন। এ সময় তাদের কাছ থেকে নগদ ভারতীয় ৮ হাজার ৫০০ রুপি পাওয়া গেছে।
এ ঘটনার পর থেকে কৈলাশহরে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ ও বাংলাদেশী সীমান্তরক্ষী বিজিবি’র টহল নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। ত্রিপুরার স্থানীয় সাংবাদিক দেবাশী দত্ত মোবাইল ফোনে অবৈধভাবে প্রবেশ করা ৪ বাংলাদেশীকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, করোনাকালীন সময়ে তাদের অবৈধ প্রবেশের বিষয়টি নিয়ে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।
ত্রিপুরার কৈলাশহরে ৪ বাংলাদেশী আটক সম্পর্কে জানতে চাইলে শ্রীমঙ্গলস্থ বিজিবি ৪৬নং ব্যাটেলিয়ন কমান্ডার ল্যা. কর্নেল মাহবুবুল ইসলাম জানান, এ বিষয়ে তিনি কিছুই জানেন না। এমনকি বিএসএফ থেকে এখন বিজিবিকে এ সম্পর্কে কোন তথ্য দেয়া হয়নি। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT