1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নতুন সংগঠন গড়ছেন প্রয়াত রাজনীতিক তাজ উদ্দীন পুত্র সোহেল তাজ - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন

নতুন সংগঠন গড়ছেন প্রয়াত রাজনীতিক তাজ উদ্দীন পুত্র সোহেল তাজ

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ৯৫৯ পড়া হয়েছে

“প্রহরী একাত্তর” নামে একটি সংগঠন গড়ে তোলার ঘোষণা দিলেন স্বাধীনতা সংগ্রামী, মুক্তিযুদ্ধের প্রধান সংগঠক, অস্থায়ী বাংলাদেশ ও স্বাধীন বাংলাদেশ সরকারের প্রথম প্রধানমন্ত্রী ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন রাজনীতিক প্রয়াত তাজ উদ্দীন পুত্র তানজিম আহমদ সোহেল তাজ।
বাংলাদেশের সকল প্রধান প্রধান সংবাদ মাধ্যম ও গণমাধ্যমে তার এ ঘোষণার কথা খুব গুরুত্ব সহকারে প্রকাশিত হয়েছে। সোহেল তাজ নিজে একসময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ছিলেন। আওয়ামীলীগ নেতা শেখ সেলিমের একটি ঘটনাকে কেন্দ্র করে তিনি মন্ত্রী পদ থেকে সরে দাঁড়ান।
নতুন সংগঠন গড়ে তোলার তার মূল উদ্দেশ্য যা তিনি নিজে বলেছেন এবং ইত্তেফাক প্রকাশ করেছে, তা’হলো, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সংরক্ষণ ও নতুন প্রজন্মের কাছে তা তুলে ধরার মহতি লক্ষ্যে তিনি এ সংগঠন করতে যাচ্ছেন। মুক্তিযুদ্ধের শাঁস(নিউক্লিয়াস) থেকে নতুন প্রজন্মকে মূলকথা জানিয়ে দেয়া এবং এথেকে নতুন প্রজন্ম যা’তে একটি সুন্দর বাংলাদেশ নির্মাণ করতে পারে এ লক্ষ্যে আমৃত্যু তিনি কাজ করে যাবার অঙ্গিকার ব্যক্ত করেন। যদি নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের আসল ইতিহাস ও চেতনাকে তুলে ধরা যায় তা’হলেই সত্যিকার অর্থে সুন্দর বাংলা গড়া সম্ভব বলেই তিনি বিশ্বাস করেন। ফেইচবুকে সশরীরে আলাপ করতে গিয়ে তিনি একটি দাবী তুলে ধরেছেন যে, ১৭ এপ্রিল তারিখটিকে শুধু মুজিব নগর সরকার দিবস নয় বরং বাংলাদেশের প্রজাতন্ত্র দিবস হিসাবেও উদযাপন করতে হবে।
ফেইচবুকের ওই উপস্থিত আলাপে তিনি আরও বলেন যে, তার ওই নতুন অরাজনৈতিক সংগঠনের মাধ্যমে নব্য বুদ্ধিজীবী যারা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারী তাদের প্রতিহত করতে কাজ করবেন।
গত শনিবার ১৭ এপ্রিল রাতে মুজিব নগর সরকার দিবস উপলক্ষ্যে ফেইচবুকে জীবন্ত আলাপে তিনি এ ঘোষণা দেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT