1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লকডাউনে উপোসে কাটাচ্ছেন শ্রমজীবি মানুষ - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:০৪ অপরাহ্ন

লকডাউনে উপোসে কাটাচ্ছেন শ্রমজীবি মানুষ

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ৩৪৩ পড়া হয়েছে

লকডাউনে উপোসে কাটাচ্ছেন শ্রমজীবি মানুষ

সরকারের দেয়া দ্বিতীয় দফার কঠোর লকডাউনে গিয়ে মৌলভীবাজারের দিনমজুর ও শ্রমজীবি মানুষকে উপোসে দিনযাপন করতে হচ্ছে। লকডাউনের শুরুতে ২/১ দিন দৈনন্দিন চাহিদা পূরণ করতে সক্ষম হলেও তৃতীয় দিন থেকে শ্রমজীবি মানুষ রাস্তায় নেমে পড়েছেন। এক দিকে কাজ নেই অন্য দিকে সরকারী তরফ থেকেও তাদের কোনো সহযোগীতা করা হচ্ছে না। যার ফলে দু’মুটো খাবারের তাগিদে অনেকেই ঘর থেকে বের হতে বাধ্য হয়েছেন।

সরেজমিন মঙ্গলবার দেখা যায়, সকাল ১০ টা থেকে শহরের চৌমুহনী, চাঁদনীঘাট, কুসুমবাগ, ঢাকা বাসস্ট্যান্ড, বেরিরপার সহ প্রতিটি মুড়ে ও রাস্তায় চোখে পড়ার মতো মানুষের চলাফেরা ছিল। শহরের বাহিরে বিভিন্ন এলাকায় সিএনজিও চলাফেরা করতে দেখা যায়। কাজের সন্ধানে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষ দৌঁড়া দৌঁড়ি করছেন।

সরকারি নির্দেশনায় যে সকল দোকানপাট বন্ধ রাখার কথা বলা হয়েছিল তার অর্ধেকই মানা হচ্ছে না। ক্ষুদ্র ব্যবসায়ীরা বলছেন, ঘরে খাবার নেই দোকান বন্ধ করে চলব কিভাবে। রিক্সা চালক ফরিদ মিয়া ও রইছ উদ্দিন বলেন, পরিবারের খাবারের তাগিদে বাধ্য হয়ে রিক্সা নিয়ে বের হয়েছি। কিন্তু মালিকের খরচ দিয়ে খুব বেশি টাকা থাকছে না। কোনো রকম চলাফেরা করছি। শ্রমিক নেতা আলখাছউর রহমান বলেন, দিনমজুর ও শ্রমজীবি মানুষের ঘরে খাবার না দিয়ে সরকারের কঠোর লকডাউনের বিধিনিষেধ আমাদের জন্য মরার উপর খাড়ার ঘা। অবস্থা এমন যে শ্রমজীবি ও দিনমজুর মানুষের মধ্যে এক নিরব হাহাকার বিরাজ করছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT