1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ঢাকায় বিটকয়েন কারবারী গ্রেপ্তার - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন

ঢাকায় বিটকয়েন কারবারী গ্রেপ্তার

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ৩ মে, ২০২১
  • ৬৬৯ পড়া হয়েছে

“বিট কয়েন”! উন্নত বিশ্বের অবৈধ ব্যবসা! কালের মহিমায় নয়, অবৈধপথে অর্থ কামানোর গলিপথ হিসেবে অন্তর্জালের(ইন্টারনেট নেটওয়ার্ক) সুযোগে ছড়িয়ে দেয়া হয়েছে সারা বিশ্বে। “আউটসোর্সিং মার্কেটিং”এর আড়ালে এমন ব্যবসা চালানো খুবই সহজসাধ্য। তেমনি ‘বিট কয়েন’ নামক কলোটাকার একটি ব্যবসায়ী দল ধরা পড়েছে রাজধানী ঢাকায়। খবরটি প্রকাশ করেছে ইত্তেফাক।
তাদের লেখা থেকে জানা গেছে, অবৈধ এই বিটকয়েন ব্যবসার বাংলাদেশে মূল কারবারী একজন ইসমাইল হোসেন সুমন ওরফে কয়েন সুমন। তার রয়েছে একাধিক ‘তরঙ্গ জেব’ বা ভার্চুয়েল ওয়ালেট। সেখানে তার অবৈধ ডলারের মওজুদ আছে লক্ষেরও উপরে। ব্যবসার এই অবৈধ পন্থায় তিনি ইতিমধ্যেই গড় তুলেছেন প্লট, ফ্লেট, সুপারশপ সহ নানাবিদ ব্যবসা প্রতিষ্ঠান।
গত রোববার, ২মে দিবাগত রাত আড়াইটার দিকে রেব অভিযান পরিচালনা করে তাদের উদ্দেশ্যে। রাজধানী ঢাকার উত্তর বাড্ডা এলাকার ‘বেসিক বিজ মার্কেটিং’ নামের একটি প্রতিষ্ঠানে রেবের সে অভিযান পরিচালনা করে ইসমাইল হোসেন সুমনসহ মোট ১২জনকে আটক করা হয়।
সোমবার ৩মে, রেব মুখপাত্র এক সংবাদ সম্মেলনে সুমন বিষয়ে সংবাদ মাধ্যমকে বলেন যে, সুমন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানের একজন এমএ পাশ করা মানুষ। ২০১৩ সালে ছোট্ট একটি শিশু খেলনা ও কাপড়ের ব্যবসা দিয়ে তিনি শুরু করেছিলেন। তারপর একে একে আয়-উন্নতি সম্প্রসারিত হতেই থাকে। বিটকয়েনের পাশাপাশি অনলাইনে তিনি বিভিন্ন ধরণের প্রতারণার ফাঁদ তৈরী করে মানুষকে ঠকে নেয়ার ব্যবসা চালিয়ে যাচ্ছেন নির্দ্বিধায়, এমন অভিযোগ স্বয়ং রেবের লিগেল এণ্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমাণ্ডার খন্দকার আল মঈনের।
গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে সংবাদ সম্মেলনে রেব জানায়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT