1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নতুন উপজেলা শহর জুড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড! - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন

নতুন উপজেলা শহর জুড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড!

এস সাহল আব্দুল্লাহ॥
  • প্রকাশকাল : রবিবার, ১৬ মে, ২০২১
  • ৬৪৮ পড়া হয়েছে

১৬ মে রোববার দিবাগত রাত আনুমানিক ৯.১০ মিনিটের দিকে ভয়াবহ এক অগ্নিকান্ডের ঘটনা ঘটে গেলো মৌলভীবাজার জেলার জুড়ি শহরে। হঠাৎ করেই রাতের আকাশ আলোকিত হয়ে ওঠে বিকট বিস্ফোরণের অগ্নিকুণ্ডলিতে। উপজেলার নাইট চৌমুহনী এলাকায় অবস্থিত একটি বহুতল ভবনের পাশের পেট্রোল, ডিজেল, গ্যাস সিলিন্ডারের দোকানে আগুন লাগে। দোকানের পেছনে গুদামজাত করে রাখা সিলিন্ডারের গুদামে এবং পেট্রোল রাখার জায়গায় আগুন ছড়িয়ে পড়লে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় প্রায় ১০/১২ টি সিলিন্ডার বিকট শব্দে কিছুক্ষন পরপর বিস্ফোরণ ঘটায়।
উপস্থিত মানুষের কাছ থেকে জানা যায় দোকানের পেছনে প্রায় অর্ধশত সিলিন্ডার রাখা ছিল। আগুন লাগার সাথে সাথে লোকজন ধরাধরি করে প্রায় অর্ধেক সিলিন্ডার বাইরে নিয়ে আসতে সক্ষম হয়৷ একইসাথে পাশের দালানের সবাই নিরাপদ দূরত্বে সরে যাওয়ার কারণে প্রানে বেঁচে যায়। এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।
আগুন লাগার প্রায় ৩০/৪০ মিনিট পর ফায়ার সার্ভিসের বড়লেখা ইউনিট ঘটনাস্থলে এসে পৌঁছায়। এর কিছুক্ষন পর কুলাউড়া ইউনিট এসে ওদের সাথে যোগ দেয়। ফায়ার সার্ভিসের অনেক প্রচেষ্টা সত্যেও আগুন পাশের ভবনে ছড়িয়ে পড়ে এবং ভবনের একপাশ পুড়ে যায়৷ প্রায় আড়াই ঘন্টা চেষ্টা চালানোর পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। ধোয়ার কুন্ডলি ও বিকট বিস্ফোরণের আওয়াজে অনেকটা আতংকিত হয়ে পড়ে স্থানীয় বাসিন্দারা। এসময় হাজারো কৌতুহলী মানুষে মানুষে এলাকাটি জনসমুদ্রে পরিনত হয়। প্রায় তিন ঘন্টা ঢাকা – বিয়ানিবাজার মহাসড়কটিতে যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশের চেষ্টায় যান চলাচল স্বাভাবিক হয়৷
কি থেকে আগুনের সূত্রপাত সেটি সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি তবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট এবং পেট্রোলের অনিরাপদ সংরক্ষণের কারনে আগুন লেগে থাকতে পারে৷ আগুন নিয়ন্ত্রণে আসার পর ঘটনাস্থল পরিদর্শনে আসেন কুলাউড়া সার্কেলের এ এস পি দস্তগীর, জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তী ও স্থানীয় প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাগন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT