1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাগান ফটকে তালা দিয়ে রাস্তা বন্ধ। পুলিশ তত্ত্বাবধায়ককে সম্বর্ধনা - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

বাগান ফটকে তালা দিয়ে রাস্তা বন্ধ। পুলিশ তত্ত্বাবধায়ককে সম্বর্ধনা

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ৯১৪ পড়া হয়েছে

কমলগঞ্জের নন্দরানী চা বাগানের সড়কের গেইটে তালা, ভোগান্তিতে সাধারণ মানুষ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের ব্যক্তিমালিকাধীন একটি চা বাগানের সড়কের গেইট বন্ধ করে দেয়ার কারণে চরম ভোগান্তির মধ্যে পড়েছে ১০ থেকে ১২ টি গ্রামের মানুষ। এই রাস্তাটি ধরে আনারস, লেবু, কাঁঠাল, কলা, নাগা মরিচ ইত্যাদি ফসল নিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। হঠাৎ করে নন্দরানী চা বাগান কর্তৃপক্ষ গেটে তালা লাগিয়ে রাস্তা বন্ধ করে দেওয়ার কারণে চরম ভোগান্তির মধ্যে পড়েছেন সবাই।
স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, কমলগঞ্জ উপজেলার নন্দরানী চা বাগানের দুইপাশে রয়েছে শ্রীমঙ্গল উপজেলা। গেইটের একদিকে জঙ্গল বাড়ি, হোসনা বাদ, বিলাশ ছড়া, হোসনাবাদ ৬ নং ১১নং ও ১২ নং খাসিয়া পুঞ্জি, হাফরা ছড়া ইত্যাদি ওপর পাশে মহাজিরাবাদ, বিষামনী, রাধানগর ডলোবাড়ি, বেগুন বাড়ি ইত্যাদি গ্রাম। পাহাড়ি এই এলাকাগুলোতে লেবু আনারস, নাগামরিচ, কাঁঠাল, পান ইত্যাদি চাষাবাদ হয়ে থাকে। তিন বছর আগেও এখানে কোন গেইট ছিলো না। গত আড়াই বছর আগে এখানে নন্দরানী চা বাগান কর্তৃপক্ষ একটি গেইট নির্মাণ করে।
লেবু ও আনারস বাগান মালিক আবু সাহিদ ও আব্দুল হান্নান বলেন, চা বাগান কর্তৃপক্ষ রাস্তার গেটে তালা মেরে যাতায়াতে বাধা দেওয়ার কারণে বাগান মালিকরা বাগানে যাওয়া আসা এবং বাগান থেকে ফসল কেটে বাজারে নেওয়া নিয়ে বিরাট সংশয় দেখা দিয়েছে। এতে তারা বিশাল ক্ষতির সম্মুখীন হবে বলেও জানান তিনি।
নন্দরানী চা বাগানে হেড ক্লাক পংকজ দাস বলেন, বাগান কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক সপ্তাহে দুই দিন এই রাস্তায় চলাচল করা যাবে না। বাকি ৫দিন সবাই এই রাস্তায় চলাচল করতে পারবে। এটা বাগানের নিজস্ব রাস্তা। তাদের কথামতোই চলতে হবে। আমরা বাগানে চাকুরী করি, আমাদের যে নির্দেশনা দেওয়া হয় আমরা সেটা মেনে চলি।
এ বিষয়ে জানতে চাইলে নন্দরানী চা বাগানের সহকারী ম্যানেজার মোস্তাক আহমেদ এর মুঠোফোনে একাধিক বার কল করলে তিনি কল রিসিভ করেননি।
কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী বলেন, মানুষের চলাচলের রাস্তা বন্ধ করা যাবে না। যেহেতু এই রাস্তা দিয়ে জরুরী কৃষি পণ্য লেবু, আনারস ইত্যাদি নিয়ে আসা হয় সেহেতু বাগান কর্তৃপক্ষ হঠাৎ করে এ ধরনের সিদ্ধান্ত নিতে পারেন না। এই এলাকার বাসিন্দারা আমাদের কাছে লিখিত অভিযোগ দিলে আমরা স্থায়ী ব্যবস্থা নিতে পারবো। তবে তিনি সাংবাদিকদের মাধ্যমে খোঁজ নিয়ে জানতে পারেন বড় গেইটের ভিতওে মাত্র ৬টি পরিবার আছে। এদের আসা যাওয়ার জন্য পকেট গেইট খোলা আছে। এছাড়া শ্রমিকদের পক্ষ থেকে কেউ কোন লিখিত অভিযোগ আমাদেরকে জানায়নি। অভিযোগ পেলে সরেজমিন তদন্ত কওে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

কমলগঞ্জে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপারকে সংবর্ধনা

শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার থেকে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিজনিত বদলিতে আশরাফুজ্জামানকে বিদায় সংবর্ধনা প্রদান করেছে কমলগঞ্জ পৌরসভা ও শমশেরনগর পুলিশ ফাঁড়ি। বুধবার (২৬ মে) রাত সাড়ে ১০টায় কমলগঞ্জ পৌরসভা মিলনায়তনে ও বৃহস্পতিবার বিকাল ৩টায় শমশেরনগর পুলিশ ফাঁড়িতে এ সংবর্ধনা অনুষ্ঠান ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।
কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহেমেদের সভাপতিত্বে ও দেওয়ান আব্দুর রহিম মুহিনের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান। সম্মানিত অতিথি ছিলেন কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইয়ারদৌস হাসান, কমলগঞ্জ পৌরসভার সহকারি প্রকৌশলী ও ভারপ্রাপ্ত সচিব মুহাম্মদ বেলাল চৌধুরী।
এ সময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ পৌরসভার কাউন্সিলর সৈয়দ জামাল হোসেন, আনসার শোকরানা মান্না, শেখ জসিম উদ্দিন শাকিল, ছাদ আলী, রফিকুল ইসলাম রুহেল, গোলাম মুগ্নি মুহিত,  আহাদুর রহমান বুলু,  বখতিয়ার খাঁন, মহিলা কাউন্সিলর মোছাঃ মুসলিমা বেগম, মোছাঃ আয়েশা সিদ্দিকা, মিউলি আক্তার শাপলা প্রমুখ। আলোচনা পর্বের শেষে বিদায়ী অতিরিক্ত পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছাসহ সম্মাননা স্মারক প্রদান করা হয়।
বৃহস্পতিবার বিকাল ৩টায় শমশেরনগর পুলিশ ফাঁড়ি কর্তৃক শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার থেকে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিজনিত বদলিতে মো. আশরাফুজ্জামানকে শ্রীমঙ্গল সার্কেল হতে বদলি জনিত বিদায় উপলক্ষে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওসি (তদন্ত) মোশারফ হোসেনের সভাপতিত্বে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত থাকা সকল বক্তারা বিদায়ী অতিথি সম্পর্কে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT