1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এ জেলায় আবারো ঘর পাচ্ছে ৬ শতাধিক পরিবার - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন

এ জেলায় আবারো ঘর পাচ্ছে ৬ শতাধিক পরিবার

মামুনূর রশীদ ও আব্দুল ওয়াদুদ॥
  • প্রকাশকাল : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৩৮৬ পড়া হয়েছে

প্রধান মন্ত্রীর গৃহ দান। সাথে থাকছে প্রাইমারি স্কুল, মসজিদ ও মন্দির

মৌলভীবাজার, ১৮ জুন ২০২১

পর্যটন জেলা মৌলভীবাজারে ৬ শত ৫৭টি হতদরিদ্র পরিবারকে ঘর দিচ্ছে সরকার। মুজিবর্ষ উপলক্ষে জেলা প্রাসক সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ভূমি ও গৃহ প্রদান(দ্বিতীয় পর্যায়ে) এর শুভ উদ্বোধন সংক্রান্ত তথ্য-উপাত্ত তুলে ধরা হয়। এ বিষয়ে শুক্রবার গণমাধ্যমে এক প্রেস ব্রিফিং করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের মাইজদিহি পাহাড়ি এলাকায় ৩০ একর সরকারী খাস জমি দখলদার মুক্ত করে নির্মাণ করা হয়েছে ৩০০টি ঘর। জানা যায়, মুজিববর্ষের উপহার হিসেবে আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে দ্বিতীয় পর্যায়ে এসব পরিবারকে বিনামূল্যে সেমি পাকাঁ ঘর প্রদান উপলক্ষে আনুষ্ঠিানিক কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। এ সময় তিনি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জরুরি কাগজপত্র সহ ১৫৮টি ঘর হস্তান্তর করবেন।

জেলা প্রশাসক আরো জানান, জেলায় প্রথম পর্যায় ১১২৬টি এবং দ্বিতীয় পর্যায় ১১৫১টি সহ মোট বরাদ্দকৃত ঘর এর সংখ্যা ২২৭৭টি। আগামী ২০ জুন দ্বিতীয় পর্যায়ে ১১৫১টির মাঝে ৬৫৭টি গৃহ ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হবে। বাকী ৪৯৪টি ঘর মাটি ভরাট করে নির্মান করা হবে। এছাড়াও গৃহহীনদের সুবিধার জন্য এখানে ১টি প্রাথমিক বিদ্যালয়, ১টি মসজিদ ও ১ টি মন্দির নির্মান করা হচ্ছে। জেলার ৭ উপজেলায় ৬৫৭টি ঘরের মধ্যে সদর উপজেলায় ৩৭টি, শ্রীমঙ্গলে ১৫৮টি, কমলগঞ্জে ১৫২টি, রাজনগরে ৪২টি, জুড়িতে ৮০টি, কুলাউড়ায় ৮৩টি, বড়লেখায় ১০৫টি গৃহ প্রদান করা হবে। প্রত্যেক পরিবার পাবে ২শতাংশ করে। সরবরাহকৃত ফোল্ডারে নামজারি খতিয়ান, সনদপত্র ও ডিসিআর থাকবে। আরো থাকবে একটি প্রাথমিক বিদ্যালয়, মসজিদ, মন্দির, ইন্টারনেট, বৈদ্যুতিক সংযোগ এবং ৮ টি গভির নলকুপ। এ প্রকল্পটি প্রধান মন্ত্রীর “আমার গ্রাম আমার শহর” ধারণার প্রতিফলন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্তি জেলা প্রশাসক মেহদী আহসান, অতিরিক্তি জেলা প্রশাসক(রাজস্ব) মলিকা দে, অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা, সদর উপজেলার নিবার্হী কর্মকর্তা সাবরিনা রহমান, প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্তসহ জেলা শহরের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ। উল্যেখ্য, এর আগে সরকারের দেয়া(প্রথম পর্যায়ে) সহস্রাধিক ঘড় দুস্থদের কাছে হস্তান্তর করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT