1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পথের ভিখারি থেকে আজ লাখপতি হলাম - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন

পথের ভিখারি থেকে আজ লাখপতি হলাম

আব্দুল ওয়াদুদ॥
  • প্রকাশকাল : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৬৪৫ পড়া হয়েছে

– প্রধানমন্ত্রীকে বীরঙ্গনা শিলা গুহ

পথের ভিখারি থেকে আশ্রায়ণ প্রকল্পের ঘর পেয়ে লক্ষপতি হয়েছেন বলে অনুভূতি ব্যক্ত করেছেন মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার মাইজদীঘি গ্রামে ঘর পাওয়া বীরঙ্গনা শিলা গুহ।

রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ণ প্রকল্পের ২য় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে মতবিনিময়কালে তিনি এ অনুভূতি প্রকাশ করেন। প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে গিয়ে এ সময় তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার কথায় অশ্রু ধরে রাখতে পারেননি। এ সময় বীরঙ্গনা শিলা গুহ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কান্না গোটা অনুষ্ঠানকে আবেগমথিত করে তুলে। ঘর পাওয়া ভূমিহীন বীরাঙ্গনা শিলা গুহ বলেন, যুদ্ধের সময়ও তিনি বুঝেননি বঙ্গবন্ধু কন্যা শেষ বয়সে শিলা গুহদের দেখে রাখবেন। তিনি বলেন “স্বর্গ থেকে বঙ্গবন্ধু আর বঙ্গমাতা আজ এই খুশির মুহূর্তটি দেখছেন এবং তাঁদের আত্মা শান্তিতে ভরে উঠছে”। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যেন করোনা ভাইরাস কিংবা কোনো বিপদ আক্রান্ত করতে না পারে এজন্য তিনি প্রতিদিন দুই টাকার মোমবাতি জ্বালিয়ে প্রার্থনা করে আসছেন।

বীরাঙ্গনা শিলা গুহ তার বক্তব্যের শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রীমঙ্গলে তার দেয়া ঘর দেখতে যাওয়ার আমন্ত্রণ জানান এবং বলেন প্রধানমন্ত্রী সেখানে গেলে তিনি সিলেটের ঐতিহ্যবাহী সাতকরা দিয়ে তাঁকে তরকারি রান্না করে খাওয়াবেন। এ সময়ে শ্রীমঙ্গলসহ সকল অনুষ্ঠানস্থল তুমুল করতালিতে মুখরিত হয়ে পড়ে।
উল্যেখ্য, মুজিববর্ষ উপলক্ষে রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫৩ হাজার ৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির মালিকানা দলিলসহ সরকারিভাবে নির্মাণ করা গৃহ হস্তান্তর করেন।
এর মধ্যে শ্রীমঙ্গলে ৩ শতাধিক পরিবারের হাতে ঘরের চাবি ও দলীল বুঝিয়ে দেওয়া হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT