1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জুলাই মাসের প্রথম সপ্তাহে কোভিড নিষেধাজ্ঞা তুলে নেয়া হতে পারে - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন

জুলাই মাসের প্রথম সপ্তাহে কোভিড নিষেধাজ্ঞা তুলে নেয়া হতে পারে

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ২১ জুন, ২০২১
  • ৭৫২ পড়া হয়েছে

আসন্ন জুলাই মাসের প্রথম সপ্তাহের মধ্যে কোভিড-১৯ এর সকল নিয়েধাজ্ঞা তুলে নেযা হতে পারে বলে অনুমান করা হচ্ছে। প্রধানমন্ত্রী বলেছেন ১৯ জুলাইয়ের মধ্যে নিষেধাজ্ঞা তুলে নেয়া যাবে। সম্ভব হলে তারও আগে তুলে নেয়া হতে পারে। স্কাই নিউজের সাথে আলাপকালে নাম প্রকাশে অনিচ্ছুক একজন মন্ত্রী এ কথা বলেছেন। স্কাইনিউজ-এর বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে এপোল নিউজ।
মন্ত্রী হেনকক বলেছেন যারা দু’টি টিকা নিয়েছেন তাদের জন্য ‘একাকী থাকার’ নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে। ১০লাখ টিকা আগামী দু’দিনের জন্য তালিকাভুক্ত হয়েগেছে। এতে আশা করা যাচ্ছে ৫ জুলাইয়ের মধ্যেই নিষেধাজ্ঞার সমাপ্তি হবে।
২১ জুন থেকে ১৯ জুলাই পর্যন্ত কোভিড-১৯ এর নিষেধাজ্ঞা বলবৎ রাখার যে সিদ্ধান্ত দিয়েছিলেন প্রধানমন্ত্রী বরিস জনসন, অবস্থার উন্নতির প্রেক্ষিতে নতুনভাবে বিবেচনার জন্য ৫ জুলাই বিশেষজ্ঞগন আবার দেখতে বসবেন যে আরো আগে নিষেধাজ্ঞা তুলে নেয়া যায় কি-না।
“লণ্ডন স্কুল অব হাইজিন ও ট্রপিকেল ঔষধ” এর ভেকসিনোলজির অধ্যাপক ব্রেনদান রেন বলেছেন দেশের মোট জনসংখ্যার শতকরা ৮১ ভাগ উপযুক্ত মানুষ টিকা পেয়েছেন এবং শতকরা ৫৯ভাগ দু’টি টিকা পেয়ে গেছেন। এটি খুবই উৎসাহদায়ী।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT