1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সদরের ২৫০শয্যা হাসপাতালকে পূর্ব ঘোষিত মেডিকেল কলেজে রূপান্তরের কাজ শুরুর দাবী - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

সদরের ২৫০শয্যা হাসপাতালকে পূর্ব ঘোষিত মেডিকেল কলেজে রূপান্তরের কাজ শুরুর দাবী

মৌলভীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ৮৩৬ পড়া হয়েছে

মৌলভীবাজার জেলা সদরের ২৫০ শয্যা হাসপাতালকে মেডিকেল কলেজে রূপান্তরীত করার দাবীতে মৌলভীবাজার জেলা নাগরীক কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেলো ‘মিট দ্যা প্রেস’ সভা। গত বুধবার ১৬জুন দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবের সভা কক্ষে আয়োজিত উক্ত সভায় ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালকে একটি পূর্ণাঙ্গ মেডিকেল কলেজে উন্নীত করার দাবীর সাথে মৌলভীবাজারকে ‘এ’গ্রেডের জেলা হিসেবে ঘোষিত কার্যক্রম বাস্তবায়নের জোর দাবী উত্থাপন করা হয়।
প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর স্মরণ সভার উল্লেখ করে বক্তাগন বলেন, ওই স্মরণ সভায় উপস্থিত হয়ে তৎসময়ের স্বাস্থ্যমন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিম উপস্থিত সকল স্তরের মানুষের দাবীর প্রেক্ষিতে সদরের ২৫০ শয্যা হাসপাতালটিকে একটি পূর্ণাঙ্গ মেডিকেল কলেজে রূপান্তরীত করার ঘোষণা দিয়েছিলেন। ওই সময় তিনি নিজে হাসাপাতালটি সরকারীভাবে পরিদর্শন করেও যান। তার ঘোষণার প্রেক্ষিতে পরবর্তীতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি দল হাসপাতালটি পরিদর্শন করে ইতিবাচক প্রতিবেদনও দাখিল করে। কিন্তু আজ অবদি কোনকিছুই বাস্তবায়িত হয়নি।

জেলা নাগরীক কমিটির আহ্বায়ক সৈয়দ শাহাব উদ্দীন আহমদের সভাপতিত্বে আয়োজিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-২(কুলাউড়া) আসনের সাবেক সাংসদ ও জেলা নাগরীক কমিটির উপদেষ্টা এডভোকেট নবাব আলী আব্বাস খান। সভাটি সঞ্চালনা করেন জেষ্ঠ্য সাংবাদিক বকসী ইকবাল আহমদ।
সভায় বক্তব্য রাখেন- সাংবাদিক সৈয়দ মহসীন পারভেজ, বকসী মিসবাউর রহমান, এস এম উমেদ আলী, আকমল হোসেন নিপু, সালেহ এলাহী কুটি, পান্না দত্ত, ইমাদ উদ্দীন, আহমেদ আফরোজ সহ আরো অনেকে।

সভায় উপস্থিত ছিলেন, জেলা নাগরীক কমিটির যুগ্ন আহ্বায়ক সাংবাদিক সরওয়ার আহমদ, লেখক-গবেষক ও ব্যাংকার ড. আবু তাহের, জেলা নাগরীক কমিটির উপদেষ্টা ডাঃ সাদিক আহমদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জেলা নাগরীক কমিটির উপদেষ্টা খালেদ চৌধুরী, জেলা নাগরীক কমিটির সদস্য সৈয়দ নওশের আলী খোকন, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মোস্তাক আহমদ মম, সৈয়দ আব্দুর রউফ মানিক, জাতীয় পার্টি কুলাউড়া উপজেলার সভাপতি লুৎফুল হক, জাসদ মৌলভীবাজার জেলা সভাপতি আব্দুল হক, রোটারিয়ান এ এইচ এম শাহাব উদ্দিন আহমদ, ব্যবসায়ী আমিন উদ্দিন বাবু, নাগরীক কমিটির সদস্য মাহমুদুর রহমান মাহমুদ, ন্যাপ নেতা সলীল শেখর দত্ত, দুরুদ আহমদ, চৌধুরী মোহাম্মদ মেরাজসহ আরো অনেকেই উপস্থিত থেকে মেডিকেল কলেজের দাবীকে জোরদার করে তুলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT