1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সংখ্যালঘু পরিবারের উপর হামলার ঘটনায় আদালতের নির্দেশে থানায় মামলা রুজু - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন

সংখ্যালঘু পরিবারের উপর হামলার ঘটনায় আদালতের নির্দেশে থানায় মামলা রুজু

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ২৩ জুন, ২০২১
  • ১০১৩ পড়া হয়েছে
জমি বিরোধ বিষয়ে বৃটিশ হাইকমিশনের পত্র পেয়েছেন পুলিশ সাব ইন্সপেক্টর আব্দুর রহমান গাজী

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের শ্রীসূর্য্য গ্রামের সংখ্যালঘু জিতেন্দ্র কুমার বৈদ্য ওরপে নিখিল মাষ্টারের পরিবার সদস্যদের উপর হামলার ঘটনায় অবশেষে মৌলভীবাজার আদালতের নির্দেশে গত মঙ্গলবার কমলগঞ্জ থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২ জুন সকাল অনুমান পৌনে ১০টায় সংখ্যালঘু জিতেন্দ্র কুমার বৈদ্য ওরপে নিখিল মাষ্টারের বসত বাড়ীর শ্বশানঘাট সংলগ্ন দখলীয় জমিতে পার্শ্ববর্তী মনসুরপুর গ্রামের মিনার আহমদ তার ভাগনা রেজাউল খাঁনসহ অজ্ঞাতনামা ৪/৫ জন সীমানার পিলার উপরাইয়া কুদাল দিয়া জমিনের আইল কাটতে গেলে জিতেন্দ্র কুমার বৈদ্য ওরপে লিখিল মাষ্টার প্রতিবাদ জানালে মিনার আহমদ গংরা নিখিল মাষ্টারকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। এ সময় নিখিল মাষ্টার প্রাণ রক্ষার্থে বসত ঘরে গিয়া আশ্রয় নিলে মিনার আহমদের ভাগনা রেজাউল খাঁনসহ ৪/৫ জন লোক বসতঘরে প্রবেশ করে মারপিট করে। একপর্যায়ে নিখিল মাষ্টারের হাত, পা রশি দিয়া বেঁধে জিম্মি করে ফেলে। নিখিল মাষ্টারকে রক্ষা করার জন্য তার স্ত্রী কৃষ্ণা রানী বৈদ্য এগিয়ে গেলে মিনার আহমদ গংরা কৃষ্ণা রানী বৈদ্য, প্রতিবেশি সাবিত্রী রানী বৈদ্য এবং বিধান বৈদ্যের উপর দেশীয় অস্ত্র শস্ত্র সহকারে হামলা করে গুরুতর আহত করে। এ সময় হামলাকারীগণ ঘরে রক্ষিত স্বর্ণালংকার ও নগদ টাকা চুরি এবং বসত ঘরের আসবাবপত্র ভাংচুর করে অর্ধলক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে।

নিখিল মাষ্টারের স্ত্রী কৃষ্ণা রানী বৈদ্য জানান, মিনার আহমদ, তার ভাগনা রেজাউল খাঁনসহ আরো ৪/৫ জন দেশীয় অস্ত্র-শস্ত্র সহ আমাদের জমিনের সীমানার পিলার উপরাইয়া কুদাল দিয়া আইল কাটিতে গেলে তার স্বামী প্রতিবাদ করায় মিনার আহমদ গংরা তার স্বামীকে জমিতে ফেলে মারপিট করে। এ সময় স্বামীকে বাঁচাতে গেলে হামলাকারীরা আমিসহ আরো তিনজনের উপর হামলা করে লুটপাট চালায়।

তিনি আরো জানান, মিনার আহমদ আমাদের বসত ঘর হইতে দ্রুত বাহির হয়ে যাওয়ার সময় মাথায় আঘাত প্রাপ্ত হয়ে নিজ ইচ্ছায় মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসা গ্রহণ না করে সিলেট এম, এ, জি ওসমানী হাসপতালে গিয়ে আইসিইউর নামে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে ছাড়পত্র না নিয়ে প্রাইভেট একটি ক্লিনিকে অহেতুক ভর্তি হইয়া চিকিৎসা গ্রহণ করে এলাকায় বিভ্রন্তি সৃষ্টি করছেন।

কৃষ্ণা রানী বৈদ্য আরো জানান, মিনার আহমদ এর সাথে আমাদের জমি ও বসত বাড়ীর সীমানা জায়গা গর্ত করে দখল করার বিষয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধীয় বিষয়ে আমার স্বামী স্থানীয় চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবু, স্থানীয় ৭নং ওয়ার্ডের ইউপি সদস্যসহ এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের দ্বারে দ্বারে একাধিক বার বিচারের সালিশের জন্য চেষ্টা করেছেন। মিনার আহমদ গংরা বিচার সালিশ না মেনে গত ২ জুন সকালে পরিকল্পিতভাবে এই ঘটনা সংঘটিত করেন।

জমি সংক্রান্ত বিরোধীয় বিষয়ে জিতেন্দ্র কুমার বৈদ্য ওরপে নিখিল মাষ্টারের স্ত্রী কৃষ্ণা রানী বৈদ্য গত ১৫ জুন বিজ্ঞ সিনিয়ার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আমল আদালত, মৌলভীবাজার সিআর মোকদ্দমা নং-১২৮/২০২১ খ্রিঃ(কমল) দায়ের করিলে বিজ্ঞ আদালত এফআইআর হিসাবে গণ্য করার জন্য কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দিলে কমলগঞ্জ থানার মামলা নং-২৫ তারিখ-২২/০৬/২০২১খ্রি. (ধারা-১৪৩/৪৪৮/৩২৩/ ৩০৭/ ৩২৫/৪২৭/৩৫৪/৩৮০/৩৪ পেনাল কোড) রুজু করা হয়।
এ ঘটনার বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয় মৌলভীবাজারের একটি দল সম্প্রতি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ব্রিটিশ হাইকমিশন থেকে পত্র পেয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা শমশেরনগর পুলিশ ফাঁড়ির এসআই আব্দুর রহমান গাজী। মামলার বাদী কৃষ্ণা রানী বৈদ্যের বাড়ীতে তার বড় মেয়ে লন্ডণে বসবাসরত পলিতা রানী বৈদ্য এর প্রেরিত পত্রে উল্লেখ করেন যে, বাংলাদেশে বসবাসরত তাহার পিতার জমি দখল, পিতাসহ তার পরিবারের লোকজনদের মারপিট এবং নিরাপত্তার জন্য ব্রিটিশ হাইকমিশনের মাধ্যমে পত্র প্রেরণ করলে এ বিষয়ে গত ২১ জুন সোমবার বিকাল ৩টায় সরেজমিনে সিনিয়র সহকারী পুলিশ সুপার(শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল) মো: শহীদুল হক ভূইয়া সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেন।
কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসান আদালতের নির্দেশে কমলগঞ্জ থানায় মামলা রুজু হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT