1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পরিবেশ সংরক্ষণ আইনকে বৃদ্ধাঙ্গুলি শ্রীমঙ্গলে টিলা কাঁটার অভিযোগে অর্থদন্ড - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

পরিবেশ সংরক্ষণ আইনকে বৃদ্ধাঙ্গুলি শ্রীমঙ্গলে টিলা কাঁটার অভিযোগে অর্থদন্ড

ভ্রাম্যমান প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ৫০৪ পড়া হয়েছে


মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার বন-পাহাড়ী এলাকা রাধানগর এলাকার সরকারি খাস জায়গার টিলার মাটি কেটে গৃহ নির্মাণ করছে একটি মহল। এমন খবর পেয়ে উপজেলা প্রশাসন তাৎক্ষণিক উপস্থিত হয়ে এক মহিলাকে বিশ হাজার টাকা অর্থদন্ড আদায় করেন।

জানা যায়, একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় নার্গিস বেগম ও স্বামী ইউনুছ আলীর নেতৃত্বে বেশ কিছু লোক বন ও পরিবেশ আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে টিলা কেটে সমান করে গৃহ নির্মাণ করছে। বিষয়টি অবগত হয়ে শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার ভূমি নেসার উদ্দিন পুলিশের একটি টিম নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় দেখতে পান নার্গিস বেগমের নেতৃত্বে কিছু লোক টিলার মাটি কাটছে এবং কিছু লোক বাশের খুটি দিয়ে গৃহ নির্মাণ করছে। এর সাথে জড়িত নার্গিস বেগমের স্বামী ইউনুছ আলীকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। সহকারী কমিশনার তৎক্ষনাৎ এসব বন্ধ করে পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ এর ধারায় মহিলাকে বিশ হাজার টাকা নগদ অর্থদন্ড আদায় করেন।
শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার ভূমি নেসার উদ্দিন বলেন, নার্গিস বেগমকে নগদ অর্থদন্ড আদায় করে তাকে সতর্ক করে বলা হয়েছে, ভবিষ্যতে কেউ পরিবেশের ক্ষতি সাধনে লিপ্ত হলে তার বিরুদ্ধে পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ এর ধারায় মামলা করা হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT