1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গলে টিকা কেন্দ্রগুলোতে নারী পুরুষের উপচে পড়া ভীড় - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে টিকা কেন্দ্রগুলোতে নারী পুরুষের উপচে পড়া ভীড়

শ্রীমঙ্গল প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ৪৯০ পড়া হয়েছে

জাতীয় কর্মসূচীর অংশ হিসেবে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শুরু হয়েছে গণটিকাদান কর্মসূচী। আজ শনিবার(৭ আগষ্ট) সকালে পৌরসভা প্রাঙ্গণে টিকা কার্যক্রমের উদ্বোধন করেন মৌলভীবাজার ৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া মধুর সভাপতিত্বে অনুষ্টিত টিকাদান ক্যাম্পিংয়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে পরিবার ও পরিকল্পনা অফিসার ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো. শহিদ হোসেন ইকবাল, সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক তদন্ত হুমায়ুন কবীরসহ স্থানীয় আ’লীগের নেতাকর্মীরা।
উদ্বোধনকালে প্রধান অতিথি সকলকে টিকাদানে এগিয়ে আসার আহ্বান জানান। সারা দেশের সাথে শ্রীমঙ্গলে ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। উপজেলার ৯টি ইউনিয়নে ও একটি পৌরসভার ৭ হাজার ২০০ জনকে সিনোফার্মের ভাইরোসেল টিকার প্রথম ডোজ প্রদান করা হবে।
সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রতিটি কেন্দ্রে টিকা কার্যক্রম চলে এবং টিকা কেন্দ্রগুলোতে নারী পুরুষের উপচে পড়া ভীড় লক্ষ করা যায়।

এদিকে আমাদের ভ্রাম্যমান প্রতিনিধি জানান, গণটিকাদানের এই কর্মসূচীর দিনে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসা মানুষেরা ভোগান্তির শিকার হন। ভেক্সিনের অপ্রতুলতা, মেসেজ সংক্রান্ত জটিলতা অথবা সার্ভার সমস্যার কথা বলে ফেরত পাঠানো হয় অনেক টিকা গ্রহীতাকে। পৌরসভার বিপরীত চিত্র দেখা গেছে শ্রীমঙ্গলের অনেক ইউনিয়ন পরিষদের টিকাদান কেন্দ্রে। সেখানে গোলবৃত্ত চিহ্নিত করে টিকা গ্রহীতাদের বসাতে দেখা গেছে। স্বাস্থ্যবিধি নিশ্চিতের জন্য সেখানে প্রচুর স্বেচ্ছাসেবকদের কাজ করতেও দেখা গেছে।
সরজমিনে সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখায় যায় টিকা গ্রহীতারা কার্ড হাতে অপেক্ষা করছেন আবার কেউ কেউ বিরক্ত হয়ে ফিরে যাচ্ছেন। লকডাউনের কারণে দ্বিগুণ তিনগুণ ভাড়া দিয়ে টিকা নিতে এসেও অনেকে টিকা না নিয়েই ফিরে যেতে দেখা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান যে প্রথম ডোজের টিকার সংকট আছে। আজ মাত্র ১০০টি টিকা দেয়া হয়েছে। মৌলভীবাজারের সিভিল সার্জন চৌধুরী জালাল মুর্শেদ বলেন, আজ কেম্পেইন চলার কারণে টিকার কিছুটা সংকট তৈরী হয়েছে তবে সেটি শুধু সিনোফার্মের টিকার বেলায়। আগামী তারিখ থেকে এস্ট্রোজেনিকার দ্বিতীয় ডোজ থেকে টিকার কোন সংকট থাকবে না।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT