1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রবীণ আলেম আল্লামা আব্দুল কাইয়ূম সিদ্দিকী - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন

প্রবীণ আলেম আল্লামা আব্দুল কাইয়ূম সিদ্দিকী

রাজন আহমদ॥
  • প্রকাশকাল : শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ৬৬২ পড়া হয়েছে

মৌলভীবাজারের প্রবীণ আলেম, হাজার, হাজার আলেমগণের উস্তাজ, মৌলভীবাজার টাউন কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ আল্লামা আব্দুল কাইয়ূম সিদ্দিকী (৬৭) মারা গেছেন।

গতকাল রাত ১ টা ১০ মিনিটে মৌলভীবাজার শহরের লাইফ লাইন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আজ বিকাল ২ টা ৩০ মিনিটে মৌলভীবাজার টাউন ঈদগাহে ১ম যানাজা এবং বিকাল ৫ টা ৩০ মিনিটে বড়লেখা উপজেলার মুড়াউল গ্রামে ২য় যানাজা শেষে তাঁদের পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়েছে।

মৃত্যু কালে তিনি ৩ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য সহকর্মী ও আত্মীয়- স্বজন রেখে গেছেন।

আল্লামা আব্দুল কাইয়ুম সিদ্দিকী ১৯৫৪ সালে বড়লেখা উপজেলার মুড়াউল গ্রামে জন্মগ্রহণ করেন। পড়ালেখা শেষ করে তিনি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে শিক্ষকতা শুরু করেন। শ্রীমঙ্গল আলিয়া মাদরাসা এবং মৌলভীবাজার টাউন কামিল মাদরাসা এর মধ্যে অন্যতম।

আল্লামা আব্দুল কাইয়ুম সিদ্দিকী সিলেটের প্রখ্যাত ওলীয়ে কামিল হযরত আল্লামা ছাহেব ক্বিবলাহ ফুলতলী (র.) কাছ থেকে তরিকতের খেলাফত লাভ করেন। তিনি ফুলতলী ( র.) এর প্রতিষ্ঠিত বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ, মৌলভীবাজার জেলা শাখার সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

আল্লামা আব্দুল কাইয়ুম সিদ্দিকী’র মৃত্যুতে মৌলভীবাজারে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর মৃত্যুতে আনজুমানে আল-ইসলাহ ও তালামীযে ইসলামিয়াসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ শোক জানিয়েছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT