1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কুলাউড়ায় অর্ধশত কোটি টাকার বাজেট ঘোষণা - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

কুলাউড়ায় অর্ধশত কোটি টাকার বাজেট ঘোষণা

মৌলভীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ৯৭৯ পড়া হয়েছে

মৌলভীবাজার, ১৮ আগস্ট,২০২১

মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের ৫১ কোটি ১১ লক্ষ ৪৫ হাজার ৪৪৬ টাকার বাজেট পেশ করা হয়েছে। করোনা পরিস্থিতি ও জাতীয় শোক দিবসের কারণে এবারের বাজেট পেশ করতে বিলম্ব হয়।

বুধবার (১৮ আগস্ট) পৌরসভা মিলনায়তনে প্রস্তাবিত বাজেট পেশ করেন কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। বাজেট গতানুগতিক ও কোন প্রকার অতিরিক্ত করারোপ ছাড়াই করা হয়েছে বলে জানান মেয়র।

ঘোষিত বাজেটে রাজস্ব খাতের মোট আয় ৫ কোটি ৩৫ লাখ ৯৫ হাজার ৪৪৬ টাকা ৪৩ পয়সা, উন্নয়ন খাতের মোট আয় ৪৫ কোটি ৬৫ হাজার ৫০ লাখ এবং মুলধন খাতের আয় ১০ লাখসহ মোট আয় ৫১ কোটি ১১ লক্ষ ৪৫ হাজার ৪৪৬ টাকা ৪৩ পয়সা। মোট ব্যয় ৫০ কোটি ৭৫ লাখ ৪০ হাজার টাকা।
বাজেটে কুলাউড়া পৌরবাসীর জন্য ২৫ কোটি টাকা ব্যয়ে ওয়াটার প্লান্ট নির্মাণের কাজ শুরু কতা বিশেষভাবে উল্লেখ করা হয়। সে লক্ষ্যে ইতোমধ্যে স্থান নির্বাচন চূড়ান্ত করা হয়েছে।

বাজেট উপস্থাপন শেষে পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সচিব শরদিন্দু ভট্রাচার্য্যরে পরিচালনায় আলোচনা সভায় বাজেটের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করে বক্তব্য দেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী, অফিসার ইনচার্জ বিনয় ভুষণ রায়, উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম রেনুসহ পৌরসভার বিভিন্ন পর্যায়ের নাগরিকবৃন্দ।

বাজেট পেশ পূর্ব বক্তব্যে মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেন, নাগরিকদের পরামর্শ নিয়েই পৌরসভার উন্নয়ন কার্যক্রম পরিচালিত হবে। করোনা মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে বিগত দিনে পৌরসভার কার্যক্রম পরিচালিত হয়েছে। এই পরিস্থিতির কারণে বাজেট পেশ করতে বিলম্ব হয়েছে। শহরের যত ধরনের উন্নয়ন প্রয়োজন পর্যায়ক্রমে তা বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দেন। ক্ষমতা গ্রহণের পর প্রথম বাজেট। ৫১ কোটি টাকা নয় আগামী বাজেটে এর পরিধি একশ কোটি টাকা ছাড়িয়ে যাবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT