1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মানুষের জন্য কিছু করতে হলে আদর্শ জীবন গড়তে হবে - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫১ অপরাহ্ন

মানুষের জন্য কিছু করতে হলে আদর্শ জীবন গড়তে হবে

সংবাদ বিজ্ঞপ্তি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৩৯৯ পড়া হয়েছে


- মৌলভীবাজার জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের স্মরণসভায় পরিবেশমন্ত্রী

মৌলভীবাজার, ১৯ আগস্ট, বৃহস্পতিবার

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, দেশের মানুষের জন্য কিছু করতে হলে আমাদেরকে আদর্শ জীবন গড়তে হবে। আদর্শ মানুষদের জীবনাদর্শ অনুসরণ করে নিজদের জীবন সাজাতে হবে। জীবনে কখনোই আদর্শ থেকে বিচ্যুত হওয়া যাবে না, তবেই মানুষ মনে রাখবে, শ্রদ্ধা করবে।

আজ(বৃহস্পতিবার) মৌলভীবাজার জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বঙ্গবন্ধুর সহচর, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের গুজারাই গ্রামে তাঁর নিজ বাসভবনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি, অস্বচ্ছলদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, “জীবন পাঠ” গ্রন্থের মোড়ক উন্মোচন এবং মরহুমের রুহের মাগফিরাত কামনায় আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আদর্শের একনিষ্ঠ অনুসারী আজিজুর রহমান সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে আমৃত্যু কাজ করে গেছেন। মরহুম আজিজুর রহমানের শিক্ষা নিজের জীবনে কাজে লাগিয়ে এতদূর এসেছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান প্রজন্মকে তার মতো নিরহংকার ও সৎ জীবন গড়তে হবে। জীবনের যেকোনো সংকটে অবিচলিত থেকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে হবে। মন্ত্রী তাঁর বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আজিজুর রহমানের সাথে নিয়মিত যোগাযোগের স্মৃতিচারণ করেন।

বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ফাউন্ডেশনের আহবায়ক সাবেক মুক্তিযোদ্ধা কামান্ডার জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান,
জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন প্রমুখ।

এর পূর্বে, মন্ত্রী সকাল ১১টার দিকে বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান এর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সূত্র: সিনিয়র তথ্য অফিসারের দপ্তর, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, ঢাকা

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT