1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
খাসি ও গারো জনগোষ্ঠী উচ্ছেদ ও নির্যাতনে মানববন্ধন হয়েছে শ্রীমঙ্গলে - মুক্তকথা
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

খাসি ও গারো জনগোষ্ঠী উচ্ছেদ ও নির্যাতনে মানববন্ধন হয়েছে শ্রীমঙ্গলে

চা শিল্প প্রতিনিধি, শ্রীমঙ্গল॥
  • প্রকাশকাল : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৩০ পড়া হয়েছে

খাসি ও গারো জনগোষ্ঠীদের উচ্ছেদের ষড়যন্ত্র ও শারীরিক নির্যাতনের প্রতিবাদে শ্রীমঙ্গলে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার ৪ সেপ্টেম্বর দুপুর ১২টায় শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন শ্রীমঙ্গল উপজেলা শাখার আয়োজনে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, গত ২৫ আগস্ট থেকে খাসি ও গারো সম্প্রদায়ের উপর দফায় দফায় হামলা ও নির্যাতন চালাচ্ছে সন্ত্রাসী রফিক বাহিনী এবং সেখানে পান পূঞ্জির ৩৫ হাজার গাছ কর্তন করা হয়েছে। আমরা রফিক বাহিনীর এই হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং সরকারের কাছে আমরা দাবী জানাই, যাতে এই রফিক বাহিনীর সদস্যদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হয়।

মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় প্রভাবশালী কর্তৃক খাসি ও গারো জনগোষ্ঠীদের বসতি উচ্ছেদের ষড়যন্ত্র ও শারীরিক নির্যাতনের প্রতিবাদে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্র ইউনিয়ন শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি প্রশান্ত কৈরি।

সভায় বক্তব্য রাখেন, শ্রীচুক যুব গারো সংগঠনের উপদেষ্টা সামুয়েল জোসেফ, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি শ্রীমঙ্গল উপজেলা শাখার সাধারণ সম্পাদক জলি পাল, সাংবাদিক’ কবি জাবেদ ভূঁইয়া, সাংবাদিক ও মানবাধিকার কর্মী এস কে দাশ সুমন, ছাত্র ইউনিয়ন জেলা কমিটির সভাপতি পিনাক দেব, খাসি স্টুডেন্ট ইউনিয়নের অর্থ সম্পাদক লেনচার জয়, ছাত্র ইউনিয়ন শ্রীমঙ্গল উপজেলা শাখার কোষাধ্যক্ষ স্বাধীন দেব, প্রিতম দাশ ও মিঠুন উড়াং প্রমূখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT