1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অপরিকল্পিতভাবে নদী খননের প্রতিবাদে সাধারণ মানুষের মানবন্ধন - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

অপরিকল্পিতভাবে নদী খননের প্রতিবাদে সাধারণ মানুষের মানবন্ধন

মুক্তকথা প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫০ পড়া হয়েছে

অপরিকল্পিতভাবে শাখা বরাক খননের প্রতিবাদে এবং নতুনকরে খননের দাবিতে মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের চানপুর গ্রামের ভুক্তভোগী সাধারণমানুষ মানবন্ধন করেছেন।

আজ ৪ সেপ্টেম্বর, শনিবার বিকাল ৩টায় মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধনে বক্তারা বলেন- অপরিকল্পিতভাবে শাখা বরাক খননের ফলে প্রতিবছর ফসলি জমি বন্যায় নষ্ট হয়ে যায়। তার ফলে কৃষকদের লক্ষাধিক টাকা প্রতিবছর নষ্ট হয়। শুধু তাই নয়। নদী খননের পর থেকে প্রতিবছর রাস্তাঘাট এমনকি ঘড় বাড়িতে জলাবদ্ধতার তৈরি হয়। এতে প্রতিবছর প্রচুর পরিমানে ক্ষয় ক্ষতি হয়।

বক্তারা আরও জানান- অবিলম্বে যদি শাখা বরাক নদী পূর্ণাঙ্গভাবে খনন করা না হয় তাহলে আমাদের এই আন্দোলন চলমান থাকবে। প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে তারা জানান। পাশাপাশি শাখা বরাক নদীর চওড়া করতে হবে, শাখা বরাককে নিয়ে অনেক বাঁধ রয়েছে সেগুলো তুলে দেওয়ার দাবি জানান বক্তাগন।

মানববন্ধন শেষে মুজাহিদ আহমেদের সভাপতিত্বে সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক কয়েছ মিয়ার পরিচালনায় এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সভায় বক্তব্য রাখেন- আওয়ামীলীগ নেতা আসরাফ আলী খান, বিশিষ্ট সমাজসেবক আবু মিয়া চৌধুরী, সাবেক ইউপি সদস্য আতাউর রহমান আতা, মিলন আহমেদ, আব্দুর রউফ, উজ্জল মিয়া, হাফিজ জুবায়ের আহমেদ, রিপন মিয়া, ইমন আহমেদ, ইমরান হোসেন, রেদোয়ান আহমেদ, রোমান আহমেদ, ওয়াসিম আলী, ইসাক আহমেদ, হাফিজ ফয়ছল আহমেদ, শেখ হাদিসহ প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT