1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ফুলের শহরে রূপান্তরের উদ্যোগ ও এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষণ কোর্স সম্পন্ন - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

ফুলের শহরে রূপান্তরের উদ্যোগ ও এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষণ কোর্স সম্পন্ন

শ্রীমঙ্গল প্রতিনিধি ও ভ্রাম্যমান সংবাদদাতা॥
  • প্রকাশকাল : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৭৯ পড়া হয়েছে


 মৌলভীবাজারে এসএমই ফাউন্ডেশনের ৫দিন ব্যাপী প্রশিক্ষণ কোর্স সম্পন্ন

মৌলভীবাজারে এসএমই ফাউন্ডেশনের ৫দিন ব্যাপী নতুন ব্যবসা সৃষ্টি শীর্ষক প্রশিক্ষণ কোর্স এর সমাপনী সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার দুপুরে ইএসডিপি সেমিনার রুমে সমাপনী দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন মৌলভীবাজার জেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ¦ মিছবাহুর রহমান। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খোদেজা খাতুন এর সভাপতিত্বে ও ইএসডিপি মৌলভীবাজার এর সমন্বয়ক নিয়াজ মোর্শেদ এর স ালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেসিক ব্যাংক মৌলভীবাজার শাখা ব্যবস্থাপক জোনায়েদ খান ও ব্যাংক এশিয়া এর মৌলভীবাজার জেলা ব্যবস্থাপক সৈয়দ শওকত আলী।

এসময় বক্তব্য রাখেন এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষক মনজুরুল হক, প্রশিক্ষণ উদ্যোক্তা সবুজ ছায়া এনজিও’র নির্বাহী পরিচালক রবিউল ইসলাম রাসেল, প্রশিক্ষণার্থী উদ্যোক্তা মীর টি সাপ্লাইয়ের সত্ত্বাধিকারী সৈয়দ ছায়েদ আহমেদ ও সবুজ ছায়া মহিলা উন্নয়ন সংস্থার সভানেত্রী ছালেহা বেগম ও মৌলভীবাজার রেড ক্রিসেন্ট সোসাইটির নির্বাহী সদস্য উদ্যোক্তা আলাল খান।
৫ দিন ব্যাপী প্রশিক্ষণে মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলার প্রায় ৩০ উদ্যোক্তা প্রশিক্ষণে অংশগ্রহণ করে এবং প্রশিক্ষণে নতুন উদ্যোক্তাদের অগ্রাধিকার দেয়া হয়।

মৌলভীবাজারকে ফুলের শহরে রূপান্তরের উদ্যোগ

মৌলভীবাজার পৌরসভা-কে ফুলের শহরে রূপান্তরের লক্ষ্যে মঙ্গলবার দুপুরে পৌরসভা কর্তৃপক্ষের উদ্যেগে মাসব্যাপী ফুলগাছ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়। পৌরসভার মেয়র চত্বরে মৌলভীবাজার পৌরসভার মেয়র আলহাজ্ব “মোঃ ফজলুর রহমান” এর সভাপতিত্বে ও পৌর উপ-সহকারী প্রকৌশলী “রনধীর রায়” এর পরিচালনায় অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা প্রশাসক “মীর নাহিদ আহসান”। বিশেষ অতিথি হয়ে বক্তব্য রাখেন, মৌলভীবাজার চেম্বার অফ কমার্স এর সাবেক সভাপতি ডাঃ“এম এ আহাদ”, বিএনএসবি চক্ষু হাসপাতালের সাধারণ সম্পাদক “মো মোসাহিদ আহমদ চুন্নু”, মৌলভীবাজার পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক আব্দুল খালিক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: জসিম উদ্দিন মাসুদ, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক “পান্না দত্ত”, সাংবাদিক নেতা বকশী মিছবাউর রহমান, সাংবাদিক হাসানাত কামাল প্রমুখ। ঐ আলোচনা সভা এবং উদ্বোধনী অনুষ্ঠানে মৌলভীবাজার পৌরসভার কাউন্সিলর-বৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগন এবং শহরের সম্মানিত ব্যাক্তিবর্গ ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। অতপর আমন্ত্রিত বক্তাদের নিয়ে পৌর সভার সম্মুখের পুকুরের পার্শ্বে ফুলের চারা রোপন করা হয়।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT