1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রধানমন্ত্রী দরিদ্র ও ভূমিহীন মানুষদের জমিসহ ঘর তৈরি করে দেওয়া বিশ্বে বিরল - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন

প্রধানমন্ত্রী দরিদ্র ও ভূমিহীন মানুষদের জমিসহ ঘর তৈরি করে দেওয়া বিশ্বে বিরল

শ্রীমঙ্গল প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯৮ পড়া হয়েছে

-প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, বলেন, দরিদ্র ও ভূমিহীন মানুষদের জমিসহ বাড়ি তৈরি করে দেওয়ার এমন কর্মসূচি শুধু বাংলাদেশে নয় সারা বিশ্বে বিরল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ভূমিহীনদের বিনা পয়সায় জমি ও বাড়ি দেওয়ার আশ্রয়ণ প্রকল্পকে ইবাদত হিসেবে নিয়েছেন।

রোবাবর (১৯ সেপ্টেম্বর) দুপুরে শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের মাইজদিহি এলাকার আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।
সচিব উপস্থিত সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশ্য করে বলেন, প্রধানমন্ত্রীর এই আশ্রয়ণ প্রকল্পে অংশগ্রহণ করার সুযোগ পেয়ে আমরা সবাই গর্বিত। তিনি আরো বলেন, আমার চাকরি জীবনে অনেক ভালো কাজ করার সুযোগ পেয়েছি, কিন্তু আশ্রয়ণ প্রকল্পের চেয়ে ভালো কাজ জীবনে আর কখনও করিনি।

এমসয় উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান, মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পুলিশ সুপার মো. জাকারিয়া, মৌলভীবাজার জেলা অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) তানিয়া সুলতানা, এডিএম রোমানা ইসলাম, জেলা এডিশন্যাল এসপি সুদর্শন রায়, মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার সাবিনা ইসলাম, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিতালি দত্ত, সহকারী কমিশনার (ভূমি) নেছার উদ্দিন, কালাপুর ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিবসহ সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

ড. আহমদ কায়কাউস আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো ঘুরে ঘুরে দেখেন এবং তিনি আশ্রয়ণ প্রকল্পের ৫০টি ঘরে বসবাসকারী উপকারভোগীদের সাথে কুশল বিনিময় করেন এবং তাদের খোঁজ খবর নেন।
এসময় উপকারভোগীরাও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তাদের প্রকল্প এলাকা পরিদর্শনে আসার জন্য ড. আহমদ কায়কাউসকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। মূখ্য সচিব আশ্রয়ণ প্রকল্পের নির্মিত ঘরগুলি দেখে এর নির্মাণ কাজের প্রশংসা করেন। এসময় মুখ্য সচিবের সহধর্মিণী মাফরুহা আহমদ তাঁর সাথে ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT