1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রাজনগর পল্লী বিদ্যুৎ- লক্ষ টাকার ক্ষতি খামারীদের - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

রাজনগর পল্লী বিদ্যুৎ- লক্ষ টাকার ক্ষতি খামারীদের

ভ্রাম্যমান প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৮২৪ পড়া হয়েছে
রাজনগর পল্লী বিদ্যুৎ

নোটিশ ছাড়াই খামারীর সংযোগ বিচ্ছিন্ন

লক্ষ টাকার ক্ষতি

বিলম্ব মাশুল সহ বিল পরিশোধের ৯ দিন আগেই রাজনগর উপজেলায় জনতা পোল্ট্রি ফার্মের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে পল্লী বিদ্যুৎ রাজনগর জোনাল অফিস। সংযোগ বিচ্ছিন্নের আগে লিখিত অথবা মৌখিকভাবে খামারের মালিককে অবহিত করা হয়নি। খামারীর দাবি এতে তার প্রায় ১লক্ষ টাকার উপরে ক্ষতি হয়েছে।

জানা যায়, রাজনগর উপজেলার ভুজবল গ্রামে জনতা পোল্ট্রি ফার্ম নামে শেখ মাহমুদুল হাসান এর লেয়ার মুরগির দুটি খামার রয়েছে। ১৫ জন লোকের কর্মসংস্থান হয়েছে। খামার দু’টিতে ১৫ হাজার মুরগি আছে। ৮ হাজার নিয়মিত ডিম দেয়। খামারে পল্লী বিদ্যুৎ রাজনগর জোনাল অফিসের এলটি সি-১ ক্ষুদ্র শিল্পের আওতায় দুইটি শিল্প মিটার সংযোগ করা হয় (মিটার নং ০৯৭১১০৪৫ ও ২০১৬৮৫২৯)। আগষ্ট এবং জুন-জুলাই’র বিলম্ব মাশুল সহ বিল পরিশোধের শেষ তারিখ ছিল আগামী ২৯ সেপ্টেম্বর। কিন্তু ৯ দিন আগেই ২০ সেপ্টেম্বর সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তখন তাৎক্ষণিকভাবে জেনারেট চালালেও অতিরিক্ত গরমে কয়েকশ মুরগি মারা যায়।

এ বিষয়ে মৌলভীবাজার জেলা পোল্ট্রি ফার্ম এসোসিয়েশনের সভাপতি ও জনতা পোল্ট্রি ফার্মের স্বত্ত্বাধিকারী শেখ মাহমুদুল হাসান বলেন, দীর্ঘ দেড় বছর যাবত করোনায় কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় ব্যবসা শুরু করেছি। এর মধ্যে বিল পরিশোধের মেয়াদ থাকার পরেও পল্লী বিদ্যুৎতের সংযোগ বিচ্ছিন্ন করায় দুই খামার মিলে ১ লক্ষ টাকার উপরে ক্ষতি হয়েছে। সংযোগ বিচ্ছিন্নের পরে অফিসে ফোন দিলেও কর্তৃপক্ষ ফোন রিসিভ করেনি।

পল্লী বিদ্যুৎ রাজনগর জোনাল অফিসের এজিএম তারেক মাহমুদ বলেন, লিখিত নোটিশ দেয়ার প্রয়োজন নেই। বিলের পিছনে নির্দেশনা দেয়া আছে। সেই নির্দেশনার আলোকেই সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT