1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মোট ১ লাখ ৬২ হাজার ঘনফুট বালু জব্দ - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

মোট ১ লাখ ৬২ হাজার ঘনফুট বালু জব্দ

চা-শিল্প প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৬৯ পড়া হয়েছে

শ্রীমঙ্গলে অবৈধভাবে উত্তোলিত মোট ১ লাখ ৬২ হাজার ঘনফুট বালু জব্দ

মৌলভীবাজারের শ্রীঙ্গলে অবৈধভাবে উত্তোলিত প্রায় ১ লাখ ৬২ হাজার ১৯৮ ঘনফুট বালু জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদলত। এসময় বালু উত্তেলনে ব্যবহৃত ৬টি শেলো মেশিন ও অন্যান্য সরঞ্জাম ধ্বংস করা হয়েছে। গতকাল(২৩ সেপ্টেম্বর) বৃহস্পতিবার দুপুর থেকে রাত পর্যন্ত উপজেলার ছড়া বাহিত এলাকা ভূনবীর ও মির্জাপুর  ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব বালু জব্ধ করা হয় এবং বালু উত্তোলনে ব্যবহৃত বিভিন্ন যন্ত্রাংশ তাৎক্ষণিক পুড়িয়ে ধ্বংস করা হয়।

শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকারের নেতৃত্বে পরিচালিত অভিযানে জেলা পুলিশের একটি দল অংশগ্রহণ করে।

শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন জানান, জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানের সময় বালু উত্তোলনে জড়িত কাউকে পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, শেলো মেশিন ও বালু উত্তোলনের অন্যান্য সরঞ্জাম জব্দ করে ধ্বংস করা হয়েছে। জব্দকৃত বালু নিলামের মাধ্যমে বিক্রি করে লব্ধ অর্থ সরকারি কোষাগারে জমা প্রদান করা হবে। সহকারী কমিশনার আরও জানান, কৃষি জমি ধ্বংস করে অবৈধভাবে যারা বালু উত্তোলন করে পরিবেশ ও প্রকৃতির ক্ষতি করছে তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। এছাড়া বালু উত্তোলনকারীদের বিরোদ্ধে মামলা প্রক্রিয়াধীন আছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT