1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দ্বিতীয় বিয়ের জন্যই কি বৃদ্ধকে জীবন দিতে হলো? হায়রে বিয়ে! - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

দ্বিতীয় বিয়ের জন্যই কি বৃদ্ধকে জীবন দিতে হলো? হায়রে বিয়ে!

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৩৭ পড়া হয়েছে

কমলগঞ্জে সবজি ক্ষেত থেকে বৃদ্ধের লাশ উদ্ধার

হায়রে জীবন! মানুষের জীবন, যা একবারই হয়। দ্বিতীয় জীবন কেউ পেয়েছে এমন সুসংবাদ ভারত আর আমেরিকা ছাড়া পৃথিবীর কোথায়ও শুনা যায়নি।

[ডাঃ ইয়ান স্টিভেনসন,  তিনি কানাডিয়ান বংশোদ্ভুত আমেরিকার মানসিক রোগের একজন চিকিৎসক। মহান এই ব্যক্তি নিজের জীবনের শেষ ৪০ বছর শুধু জন্মান্তরবাদের প্রমাণ এবং উদাহরণ সংগ্রহ করেই কাটিয়েছেন। তার অক্লান্ত পরিশ্রমের ফসল হল তার “Children Who Remember Previous Lives” নামক বইটি সহ পূণর্জন্মের উপর লেখা তার ১৪ টি বই, যেটিতে প্রায় তিন হাজারের বেশি মানুষের উদাহরণ আছে যারা পূর্বজন্মের কথা অবলীলায় বলতে পারে।]

মহামূল্যবান দূর্লভ সে মানবজনমকে সুখী করে গড়ে তুলতে পারে ক’জনা! তাই বলে মেরে ফেলতে হবে। এমন পাশবিকতা থেকে মানুষ মুক্ত হয়ে আসুক এমন কামনা ছাড়া বলার আর কিছুই থাকে না।

মৌলভীবাজার জেলার কমলগঞ্জের পতনঊষারে ফরজান খান(৬০) নামের এক বৃদ্ধের মরদেহ সবজির ক্ষেত থেকে উদ্ধার করেছে পুলিশ।

এলাকাবাসী জানান, কুলাউড়া থানার টিলাগাঁও ইউনিয়নের বিজলি গ্রামের মৃত রশিদ খান এর ছেলে ফরজান খাঁন(৬০)-এর সাথে প্রায় ৩০ বছর পূর্বে পতনউষারের টিলাগড় গ্রামের ছমসুন বেগমের বিয়ে হয়। স্বামী ফরজান খাঁন চুরি, ডাকাতির সাথে জড়িত থাকার কারনে এ নিয়ে সংসার জীবনে কলহের সৃষ্টি হয়। এক পর্যায়ে তাদের সংসারের ৩সন্তানকে নিয়ে বাবার বাড়ী পতনউষারে টিলাগড় গ্রামে চলে আসেন স্ত্রী।

এদিকে, সংসার বিচ্ছেদের পর ফরজান দ্বিতীয় বিয়ে করেন। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে রোববার দিবাগত রাতের কোন এক সময় তিনি শ্বশুর বাড়ি আসার পর তাকে মেরে বাড়ির পিছনের ফসলি ক্ষেতের জমিতে তার লাশ ফেলে দেয়া হয়। ২৭ সেপ্টেম্বর সকালে প্রথম স্ত্রী ছমসুন বেগমের বাড়ির পাশের সবজির ক্ষেত থেকে ফরজান খাঁন(৬০) মরদেহ পুলিশ উদ্ধার করেছে। এ সময় মৃত ব্যক্তির গাঁয়ে সাদা গেঙ্গি ও আকাশি রঙের হাতওয়ালা শার্ট ও লুঙ্গি পড়া ছিল। লাশের শরীরের কোথায় আঘাতের আলামত পাওয়া না গেলেও মাথায় এবং গেঞ্জিতে রক্তের দাগ পাওয়া যায়। যার কারনে বৃদ্ধের মূত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে।

পতনঊষার ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তৌফিক আহমেদ বাবু জানান, সকালের সংবাদ পেয়ে পুলিশের সহযোগিতায় সবজি ক্ষেত থেকে লাশটি উদ্ধার করা হয়।

শমশেরনগর পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) মোশাররফ হোসেন জানান, সকালে ৬০ বছর বয়সী বৃদ্ধের লাশ সবজির ক্ষেতে পরে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করা হয়েছে। লাশের পাশ থেকে ধান কাটার কাঁচি, কাপড়ের বেগ, মোবাইল ফোন, নগদ ২০ টাকা ও বিড়ি পাওয়া গেছে। লাশ ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত চলছে। তদন্তক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT