1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
"ফোবস"এর ২০২০সালের অভিমত, শেখ হাসিনা বিশ্বের ৩৯তম ক্ষমতাবান মহিলা - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

“ফোবস”এর ২০২০সালের অভিমত, শেখ হাসিনা বিশ্বের ৩৯তম ক্ষমতাবান মহিলা

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ২৫৭ পড়া হয়েছে

বাংলাদেশের ইতিহাসে প্রধানমন্ত্রী হিসেবে সবচেয়ে দীর্ঘসময় কাল ক্ষমতায় থাকতে পেরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদ। বর্তমানে তিনি তার ৪র্থ মেয়াদ পাড় করছেন। তিনি চতুর্থ দফায় যখন বিজয়ী হন সেটি ছিল তার ধারাবাহিক ৩য় দফার বিজয়। এ সময় তাঁর দল বাংলাদেশ আওয়ামীলীগ নির্বাচনে সর্বমোট ৩০০ আসনের মধ্যে ২৮৮টি আসন পেয়েছিল। বিপুল ভোটে তিনি বিজয় লাভ করেছিলেন। আমেরিকা থেকে প্রকাশিত শীর্ষখ্যাতির একটি “ফোবস” ম্যাগাজিন ২০২০সালে এমন খবর প্রকাশ করেছিল।

“গেটি ইমেজ”এর হাসিমাখা মুখের একখানা ছবি দিয়ে “ফোবস” আরো লিখেছিল যে, এটিই তার ক্ষমতায় থাকার চূড়ান্ত পর্ব বলে তিনি নিজে মনে করছেন। দেশকে নিয়ে তার চিন্তা-ভাবনা এখন মূলতঃ দেশের খাদ্য নিরাপত্তা এবং শিক্ষা ও স্বাস্থ্য সেবা যা অতীব সহজ উপায়ে মানুষ পেতে পারে। এরই পাশাপাশি তিনি কঠিণ এক সংগ্রাম করে যাচ্ছেন দেশে নিশ্চিত করে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য।

৭৪ বছর বয়সের বিধবা ও দুই সন্তানের জননী উল্লেখ করে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর দল আওয়ামীলীগ, দেশে ভোট কারচুপির বিষয় অস্বীকার করেন লিখে “ফোবস” ২০২০সালে তাকে বিশ্বের ক্ষমতাশালী মহিলা হিসেবে তাদের তালিকায় অংকের ৩৯তম বলে দেখিয়েছিল।

সাহসী রাজনীতিক বর্ষিয়ান নেত্রী শেখ হাসিনা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ একজন বিদগ্ধ সমাজ সেবক। তিনি শুধু বাংলাদেশেরই নাগরীক এবং রাজধানী ঢাকায় বসবাস করেন।

২০২০সালের ফোবস ম্যাগাজিন থেকে সংগৃহীত ও অনুদিত।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT