1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পুজা মাণ্ডপে দুর্বৃত্তদের হামলা; দুইটির মূর্তি ও পাঁচটি পুজা মান্ডপের গেট ভাঙচুর - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

পুজা মাণ্ডপে দুর্বৃত্তদের হামলা; দুইটির মূর্তি ও পাঁচটি পুজা মান্ডপের গেট ভাঙচুর

কমলগঞ্জ(মৌলভীবাজার)সংবাদদাতা॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
  • ১০৫১ পড়া হয়েছে
কুমিল্লায় পুজামন্ডপে কোরআন শরীফ অবমাননা

কমলগঞ্জে দুর্বৃত্তদের হামলা; দুইটির মূর্তি ও পাঁচটি পুজা মান্ডপের গেট ভাঙচুর

বৃহস্পতিবার সকাল থেকে বিজিবি মোতায়েন হবেকুমিল্লায় পুজামন্ডপে কোরআন শরীফ অবমাননার প্রতিবাদে কমলগঞ্জে উত্তেজিত জনতা মিছিল বের করে। এসময়ে দুবৃত্তরা চালিয়ে দুইটি পূজা মন্ডপের মূর্তি ও পাঁচটি পূজা মন্ডপের গেইট ভাঙচুর করেছে। বুধবার রাত সাড়ে ৮টা থেকে রাত ১০ টার মধ্যে এঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। মৌলভীবাজার জেলা প্রশাসক রাতেই ঘটনাস্থল পরিদর্শনে আসছেন। পুজামন্ডপের নিরাপত্তায় বৃহস্পতিবার সকাল থেকে কমলগঞ্জে বিজিবি মোতায়েন করা হবে।

সরেজমিনে দেখা যায়, কুমিল্লায় পুজামন্ডপে কোরআন শরীফ অবমাননার প্রতিবাদে বুধবার সন্ধার পর থেকে উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল বের হয়। রাত সাড়ে ৮ টায় মুন্সীবাজার ইউনিয়নের মঈডাইল পুজামন্ডপের মূর্তি ও কামারছড়া চা বাগান পুজামন্ডপের মূর্তি ভাঙচুর করেছে দুবৃত্তরা। একই সময়ে মুন্সীবাজার ইউনিয়নের বাসুদেবপুর পুজামন্ডপের গেইট, পরবর্তীতে পতনউষার ইউনিয়নের বৃন্দাবনপুর জগন্নাথ জিওর আখড়া পুজা মন্ডপের গেট, বৈরাগির চক সার্বজনীন পুজামন্ডপের গেট, মুন্সীবাজার রামপুর সার্বজনীন পুজা মান্ডপের গেট, লাইট ও নারায়নক্ষেত শব্দকর একাডেমী পুজামন্ডপের গেট ভাঙচুর করে।
কমলগঞ্জ উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাস বলেন, মুন্সীবাজার মইডাইল পুজা মন্ডপের মূর্তি ভাঙচুর করা হয়েছে। এছাড়া বাসুদেবপুর পুজামন্ডপ, পতনউষার ইউনিয়নের বৃন্দাবনপুর জগন্নাথ জিওর আখড়া পুজা মন্ডপ ও বৈরাগির চক সার্বজনীন পুজামন্ডপের গেট ভাঙচুর করা হয়েছে। বুধবার রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ১০ টার মধ্যে এসব ঘটনা ঘটেছে।
মুন্সীবাজার ইউপি সদস্য সুনীল মালাকার ও রেজাউল করিম নোমান রামপুর সার্বজনীন পুজা মান্ডপ ও নারায়নক্ষেত শব্দকর একাডেমী পুজামন্ডপের গেট ভাঙচুরের সত্যতা নিশ্চিত করেন।

কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী কামারছড়া চা বাগান পুজামন্ডপের মূর্তি ভাঙচুরের সত্যতা নিশ্চিত করেন।
ঘটনার পর কমলগঞ্জ থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সচেষ্ট রয়েছে। এছাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি), উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান সহ উপজেলা প্রশাসন সরেজমিনে পরিদর্শন করছেন। এ রিপোর্ট লিখা পর্যন্ত রাতে মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও কমলগঞ্জ-শ্রীমঙ্গল নির্বাচনী এলাকার সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ ঘটনাস্থল পরিদর্শন করেন।
কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইয়ারদৌস হাসান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য আমরা সর্বাত্মক চেষ্টা করছি।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক বলেন, হামলা ও ভাঙচুরের কথা শুনেছি। আমরা সবগুলো স্থান পরিদর্শন করছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তাছাড়া পুজামন্ডপের নিরাপত্তা রক্ষায় বৃহস্পতিবার সকাল থেকে বিজিবি মোতায়েন করা হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT