1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জিহাদী বইসহ মাদরাসা কমিটির সভাপতি - সম্পাদক আটক - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

জিহাদী বইসহ মাদরাসা কমিটির সভাপতি – সম্পাদক আটক

বিশেষ প্রতিনিধি পান্না দত্ত॥
  • প্রকাশকাল : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ১১৫৬ পড়া হয়েছে
মৌলভীবাজার, ১৬ অক্টোবর ২০২১

বিপুল পরিমান জিহাদী বইসহ ছাত্র শিবির মাদরাসা কমিটির সভাপতি – সম্পাদক আটক

বিপুল পরিমান জিহাদী বই, প্রচারপত্রসহ মৌলভীবাজার শহরের টাউন কামিল মাদ্রাসা ইসলামী ছাত্র শিবির সভাপতি ও সাধারণ সম্পাদককে আটক করেছে পুলিশ। আটককৃতরা থানা হেফাজতে রয়েছেন। তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে জেলা পুলিশ।

শনিবার(১৬ অক্টোবর) বেলা ১১টায় মৌলভীবাজার পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) হাসান মোহাম্মদ নাছের রিকাবদার। তিনি জানান, আটককৃতরা হলেন মৌলভীবাজার টাউন কামিল মাদ্রাসা ছাত্র শিবির সভাপতি সাব্বির হোসেন তানভির(২২) এবং সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন মোঃ বখতিয়ার (২১)। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদী বই, লিফলেট ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। মৌলভীবাজার শহরের পূর্ব সুলতানপূর এলাকার একটি ভাড়া বাসায় গোয়েন্দা পুলিশের অভিযানে তাদের আটক করা হয়। জানা গেছে এই বাসায় ৭ থেকে ১০ জন ছাত্র শিবিরকর্মীরা মেস বানিয়ে বসবাস করতো।

মাদ্রাসা ছাত্রদের কাছে পাওয়া জ্বিহাদী পুস্তক। ছবি: মুক্তকথা

ভাড়া বাসায় এরা মেস বানিয়ে বসবাস করতো

প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়- অভিযানে দুজনকে আটক করা সম্ভব হলে আরও ১০-১২ জন পালিয়ে যায়। সবাই একই মতাদর্শের। জিহাদ সৃষ্টি করার উদ্দেশ্যে নিজেদের মধ্যে বিভিন্ন জিহাদী বই বন্টনের কাজে নিয়োজিত ছিল এবং এই কাজের দ্বারা ধর্মীয় উন্মাদনা সৃষ্টির মাধ্যমে দেশের সরকারকে আইন সঙ্গত কাজ করা হতে বিরত রাখার ষড়যন্ত্র ও অভিপ্রায়ে লিপ্ত ছিল। আটককৃত এবং পলাতকরা ব্যক্তি ও প্রজাতন্ত্রের ক্ষতিসাধন করার উদ্দেশ্যে লিপ্ত হয়ে পরষ্পর পরষ্পরকে সহায়তা ও প্ররোচিত করছিল। তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্য ও সমর্থক। জননিরাপত্তা এবং সার্বভৌমত্ব বিপন্ন করার উদ্দেশ্যে জনগণের মধ্যে আতংক সৃষ্টির মাধ্যমে সরকার ও আইন প্রয়োগকারী সংস্থাকে আইন সঙ্গত কার্য করা হতে বিরত রাখার উদ্দেশ্যে ষড়যন্ত্রে লিপ্ত হয় এবং এই কাজে পরষ্পর পরষ্পরকে সহায়তা ও প্ররোচিত করে সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৬(২)(ই)(ঈ)/৮/৯/১০/১২ ধারার শাস্তিযোগ্য অপরাধ করেছে বিধায় তাদের বিরুদ্ধে সদর মডেল থানায় নিয়মিত মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(সদর) এ বি এম মুজাহিদুল ইসলাম, ডিআইও আবু তাহেরসহ জেলা পুলিশের কর্মকর্তারা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT