1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রমনীদের ঘরে আটকে রেখে কোন জাতি এগুতে পারেনা - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন

রমনীদের ঘরে আটকে রেখে কোন জাতি এগুতে পারেনা

ভ্রাম্যমান প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ২২৫ পড়া হয়েছে

নিজেকে ভালোভাবে উপস্থাপন করা, নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করা এই কাজগুলি নিজেদেরকে করতে হবে। দক্ষিণ এশিয়ার দেশগুলির মেয়েদের মধ্যে আমাদের দেশের মেয়েরা অনেক বেশি এগিয়ে। ইউরোপ-আমেরিকা ও অন্যান্য দেশের চেয়ে নারীদেরকে আমরাই সব চেয়ে বেশি মুল্য দেই। নারীদেরকে ঘরে আটকে রেখে কোন জাতি এগুতে পারেনা। তাই নারীদেরকে কর্মক্ষম হতে সচেষ্ট হতে হবে।

আর্থিক প্রতিষ্ঠানের দায়িত্বে যারা আছেন তাদের উদ্দেশ্যে বলছি, এই সব প্রশিক্ষণপ্রাপ্ত নারীদেরকে ঋণ প্রদান করুন। প্রয়োজনে জেলা চেম্বার অব কমার্স ও বিসিক সহায়তা করবে। রবিবার বিকেলে জেলা মহিলা সংস্থা কার্যালয়ের সভাকক্ষে এসএমই ফাউন্ডেশন এবং নাসিব মৌলভীবাজার জেলা শাখার যৌথ আয়োজনে পাঁচদিন ব্যাপী কর্মশালার সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা চেম্বার অব কমার্সের সভাপতি এবং মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মো : কামাল হোসেন উপরোক্ত বক্তব্য রাখেন।

জেলা নাসিবের সম্পাদক শেকুল ইসলাম তালুকদার এডভোকেট এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীনা রহমান বলেন, ৪/৫ জন মিলেই কাজ শুরু করুন। প্রশিক্ষণ প্রাপ্তরা ব্যাংক ঋণ প্রাপ্তিতে যে সমস্যা হবে আমরা তা সমাধানের চেষ্টা করব। যারা প্রশিক্ষণ প্রাপ্ত হয়েছেন, তাদেরকে আমার পক্ষ থেকে অভিনন্দন রইল। জেলা নাসিব সভাপতি বকসি ইকবাল আহমদ বলেন রুপ চর্চা সৌন্দর্য্য বর্ধনের কাজ, তবে নিজেকে সাজগুজ করে উপস্থাপন করা এটাও একটা শিল্প।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার বিসিক এর উপ-ব্যবস্থাপক(ডিএম) মো: মাকদুম এলাহী মাশরাভী শামস, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত, কর্মসংস্থান ব্যাংক মৌলভীবাজার শাখার ব্যবস্থাপক মো: আব্দুল জলিল মিয়া, প্রবীন সাংবাদিক সালেহ এলাহি কুটি, সাপ্তাহিক মুক্তকথা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মামুনুর রশীদ মহসীন, বাংলার নাট্যলোক সভাপতি দুরুদ আহমদ, সাংবাদিক চৌধুরী মো: মেরাজ, মৌলভীবাজার পুলিশ সুপারের প্রতিনিধি ইন্সপেক্টর গোলাম মর্তুজা প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT