1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
স্কটল্যাণ্ডের এমপি ফয়ছল চৌধুরী ওয়েলস-এর শহীদমিনার ঘুরে দেখলেন - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

স্কটল্যাণ্ডের এমপি ফয়ছল চৌধুরী ওয়েলস-এর শহীদমিনার ঘুরে দেখলেন

বদরুল মনসুর॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ১০৫৫ পড়া হয়েছে

বৃটেনের ওয়েলসে ব্যাস্ত সময় পার করলেন স্কটিশ এমপি ফয়ছল চৌধুরী

বৃটেনের ওয়েলসের রাজধানী ঐতিহ্যবাহী কার্ডিফ শহরে ব্যাস্ত সময় পার করলেন স্কটিশ এমপি ফয়ছল চৌধুরী। বাঙালির গৌরব এবং গর্বের প্রতীক, বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি লিডার স্কটিশ পার্লামেন্টের লেবার পার্টি থেকে প্রথম নির্বাচিত বাঙালী এমপি মোহাম্মদ ফয়ছল চৌধুরী এমবিই, ঐতিহ্যবাহী কার্ডিফ শহরে দু’দিনের সংক্ষিপ্ত সফরে এসে ব্যস্ত সময় পার করলেন। ওয়েলস পার্লামেন্ট, কার্ডিফ ক্যাসল, কার্ডিফ শহীদ মিনার পরিদর্শন সহ ওয়েলস বাংলাদেশ চেম্বার অব কমার্সের সংবর্ধনা অনুষ্ঠান ও ডিনার পার্টিতে যোগ দেন।

ওয়েলস বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আব্দুল আলীম, এর সভাপতিত্বে এবং সাবেক প্রেসিডেন্ট দিলাবর এ হুসেইন এর পরিচালনায় অনুষ্ঠিত ওয়েলস বাংলাদেশ চেম্বার অব কমার্সের উদ্যোগে আয়োজিত গত ১৫ অক্টোবর এর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়েলস পার্লামেন্টের ফার্স্ট মিনিস্টার মার্ক ডাকফোর্ড।

অনুষ্ঠানে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের সেক্রেটারি জেনারেল আজিজুর রহমান ও বিভিন্ন শহর থেকে আগত বিশিষ্টজনেরা বক্তব্য রাখেন। এছাড়া ও ওয়েলস পার্লামেন্টে সফরকালে স্কটিশ এমপিকে স্বাগত জানান এসেম্বলি মেম্বার জুলি মরগান।

এদিকে গত ১৬ অক্টোবর কার্ডিফের (ইন্টারনেশনেল মাদার লেঙ্গুয়েজ মনুমেন্ট) শহীদ মিনার পরিদর্শনকালে তার সম্মানে আয়োজিত এক মতবিনিময় সভায় স্কটিশ এমপি ফয়ছল চৌধুরীকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন কার্ডিফ কাউন্টি কাউন্সিলের কাউন্সিলার দিলওয়ার আলী, কমিউনিটি লিডার শেখ মোহাম্মদ তাহির উল্লা,দিলাবর এ হুসেইন, আলহাজ্ব আসাদ মিয়া, সেলিম আহমেদ, আবুল কালাম মুমিন, মোক্তার আহমদ ও গুলশান আলী সহ অন্যান্যরা। সভার সঞ্চালক ছিলেন শহীদ মিনার ফাউন্ডার ট্রাস্ট কমিটির সেক্রেটারি মোহাম্মদ মকিস মনসুর।

স্কটিশ পার্লামেন্টের লেবার পার্টি থেকে নির্বাচিত এমপি মোহাম্মদ ফয়ছল চৌধুরী তাঁর সম্মানে সকল আয়োজনের জন্য কাডিফ তথা ওয়েলসবাসীর সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT