1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চায়ের দেশে যাত্রা শুরু দেশের প্রথম ট্যুরিস্ট বাস - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন

চায়ের দেশে যাত্রা শুরু দেশের প্রথম ট্যুরিস্ট বাস

মোঃ কাওছার ইকবাল॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ৩৯২ পড়া হয়েছে


দেশের অন্যতম পর্যটন এলাকা চায়ের রাজধানী খ্যাত মৌলভীবাজারে গত ১৬ অক্টোবর থেকে শুরু হয়েছে ট্যুরিস্ট বাস সার্ভিস। এদিন সকাল ৯টায় শ্রীমঙ্গল শ্যামলী বাস কাউন্টার থেকে ৩০ জন পর্যটক নিয়ে যাত্রা শুরু করে প্রথম ট্যুরিস্ট বাস। মূলত দেশ বিদেশের পর্যটকদের মৌলভীবাজারের আকর্ষনীয় পর্যটন এলাকাগুলোতে ভ্রমন নিরাপদ ও আনন্দময় করতে দেশে এই প্রথম মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে এই সার্ভিসটি চালু করা হয়। একই সাথে স্থানীয় এলাকাবাসীও এই সার্ভিসের মাধ্যমে ভ্রমনের সুযোগ পাবেন। পর্যটকরা শুধুমাত্র নির্ধারিত ভাড়ায় টিকেট কেটে জেলার আকর্ষনীয় পর্যটন স্পটগুলোতে বিনামূল্যে ভ্রমনের সুযোগ পাবেন। চাইলে টিকেটের সাথে মূল্য পরিশোধ করে দুপুরের খাবারও বুকিং দেয়া যাবে।

মৌলভীবাজার জেলায় আগত পর্যটকদের বিভিন্ন পর্যটন স্পটে স্বল্প খরচে যাতায়াতের সুবিধার জন্য চালু হয়েছে ট্যুরিস্ট বাস সার্ভিস। ‘চায়ের দেশে স্বাগতম’ এই লগো ব্যবহার করে জেলা প্রশাসন মৌলভীবাজার এই ট্যুরিস্ট বাস সার্ভিস চালু করেছে। বাস সার্ভিস পরিচালনায় সহযোগিতা করছে ফাতেমা এন্টারপ্রাইজ।
গত বৃহস্পতিবার(১৪ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে এই ট্যুরিস্ট বাস পরিসেবা কার্যক্রমের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান। জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মো: কামাল হোসেনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। প্রাথমিকভাবে দুটি বাস দিয়ে এই সেবা কার্যক্রম চালু হলেও পরে আরো কিছু বাস তাতে যুক্ত হবে।

পর্যটকদের জন্য স্বল্পমূল্যে আরামদায়ক ও নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক। তিনি আরও জানান, ৪০ সিটের দুটি বাস দিয়ে দুই প্যাকেজে এই সার্ভিস চালু হয়েছে। প্যাকেজ-১ থাকছে চা বাগান, গগণটিলা, মাধবকুন্ড জলপ্রপাত ও হাকালুকি হাওড় পরিদর্শন। যার ভাড়া ৩শত টাকা এবং খাবারসহ জনপ্রতি ৪শত টাকা। প্যাকেজ-২ এ থাকছে মাধবপুর লেক, লাউয়াছড়া জাতীয় উদ্যান, সিতেশ বাবুর চিড়িয়াখানা ও বাইক্কা বিল। এসব স্থানে যেতে ভাড়া নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৩শত ৫০ টাকা, খাবারসহ ৪শত ৫০ টাকা। প্রথম প্যাকেজের ট্যুরিস্ট বাস প্রতি শুক্রবার ও শনিবার সকাল ৯টায় পর্যটক নিয়ে শ্রীমঙ্গল থেকে যাত্রা শুরু করবে বড়লেখার উদ্দেশ্যে আর দ্বিতীয় প্যাকেজের বাস একই সময়ে বড়লেখা থেকে শ্রীমঙ্গলের উদ্দেশ্যে যাত্রা করবে।
টিকেট বুকিং এর জন্য যোগাযোগ করতে দুটি মোবাইল নাম্বারও দেয়া হয়েছে। এ দু’টো মুঠোফোন- ০১৭৭৮-২৩৩০৮৫, ০১৭৭৮-২৩৭৩৯২ ব্যবহার করে টিকিট সংগ্রহ করা যাবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT