1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ধর্মীয় সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত শ্রীমঙ্গল - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

ধর্মীয় সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত শ্রীমঙ্গল

শ্রীমঙ্গল প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ১৯৫৮ পড়া হয়েছে

শ্রীমঙ্গলের মানুষ অতীতের ন্যায় এখনো ধর্মীয় সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন

-সম্প্রীতি সমাবেশে উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি

শ্রীমঙ্গল কমলগঞ্জ আসনের সংসদ সদস্য, সাবেক চীফ হুইপ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি বলেছেন, শ্রীমঙ্গলের মানুষ অতীতের ন্যায় এখনো ধর্মীয় সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন। দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় সহিংসতার ঘটনা ঘটলেও এই এলাকার সে ধরণের কোন ঘটনা ঘটেনি।

এখানে বসবাসকারী ৬০ ভাগ মুসলিম ও ৪০ ভাগ সনাতন ধর্মাবলম্বী মানুষ যুগ যুগ ধরে মিলেমিশে ধর্মীয় সম্প্রীতির মধ্যে দিয়ে বসবাস করে আসছে। তিনি আরো বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে তিনি ধর্মীয় নেতাদের প্রশংসা করেন।

আমরা মুক্তিযোদ্ধ করে দেশ স্বাধীন করেছি। দুষ্টকৃতিকারীরা আইন মানে না, দেশের সংবিধান মানে না। যারা আইন মানে না, সংবিধান মানের তারা এদেশে থাকার অধিকার নাই।

বিভিন্ন এলাকায় এধরণের ঘটনায় যে দুষ্টকৃতিকারী জড়িত তাদের পুলিশ আটক করতেছে। এছাড়াও তিনি বলেন উপজেলার প্রত্যাকটি ইউনিয়নের চেয়ারম্যানকে নির্দেশ দেন প্রত্যেক ইউনিয়নে এবাবে সম্প্রীতির সমাবেশ করার।

শনিবার দুপুরে শহরের স্টেশন রোডে পেট্্েরাল পাম্পে ‘সম্প্রীতির বাংলাদেশ, আমাদের অঙ্গীকার’ এই পতিপাদ্য বিষয়ে সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ড. আব্দুস শহীদ এমপি এস কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইমলামের সভাপতিত্বে ও শিক্ষক জহর তরফদার এর স ালনায় সম্প্রীতি সভায় মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়, সিনিয়র এএসপি সহিদুল হক মুন্সি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, সম্পাদক শহীদ হোসেন ইকবাল, শেখবাড়ি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. সাদ আহমদ আমিন, সিরাজনগর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শেখ শিব্বির আহমেদ, শহর জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুস নিজামী, উপজেলা ওলামা পরিষদের সভাপতি মাওলানা সোহাইল আহমদ, পূজা উৎপযাপন পরিষদের সহ-সভাপতি ডাঃ হরিপদ রায়, বৌদ্ধ ধর্মীয় নেতা ইপা বড়–ুয়া, শ্রীমঙ্গল ক্যাথলিক চার্চের ফাদার নিকোলাস বাড়ই প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT